দেবপাড়া ইউপি’র উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগ ॥ ৩ প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান

হবিগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জের দেবপাড়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে এজেন্টদের বের করে দিয়ে জাল ভোট প্রদান ও ব্যালট পেপার ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে ফলাফল প্রত্যাখ্যান করেছেন ৩ প্রতিদ্ধন্ধি প্রার্থী। এরা হলেন, স্বতন্ত্র প্রার্থী শাহ রিয়াজ নাদির সুমন (চশমা), সাবেক চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আ.ক.ম ফখরুল ইসলাম কালাম (আনারস) ও বিএনপি সমর্থিত প্রার্থী এ্যাডভোকেট জালাল আহমদ (ঘোড়া)।

এর আগে সকাল ৯টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত। সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। বিজিবি ও র‌্যাবের নেতৃত্বে টহল ব্যবস্থা ছিল জোরদার। নির্বাচনে সাবেক সাবেক চেয়ারম্যান আ.ক.ম ফখরুল ইসলাম কালাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২৮০১, বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট জালাল আহমদ ঘোড়া প্রতীকে পেয়েছেন ৬৮১ ও মাওলানা ফখরুল ইসলাম চৌধুরী মোটর সাইকেল প্রতীক নিয়ে ৪২১ ভোট পেয়েছেন।

প্রার্থীরা অভিযোগ করে জানান, দুপুর ১২টার দিকে উত্তর দেবপাড়া হাজী মনির আহমেদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চশমা প্রতীকের এজেন্ট ফখরুল ইসলামকে একটি কক্ষে আটক করে ব্যালটে সিল দিচ্ছে একদল লোক। এছাড়াও আইনগাও দাখিল মাদ্রাসা ও ফরিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দেয়ার অভিযোগ করেন বেশ কয়েকজন সাধারণ ভোটার। বিকেল ৪টার দিকে দেবপাড়া বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে যুবলীগ ও ছাত্রলীগ নামধারী একদল কর্মী ভোট কেন্দ্রে প্রবেশ করে জোরপূর্বক ব্যলেট পেপার ছিনিয়ে নিয়ে নৌকা প্রতীকে সিল দেয়ার সময় চশমা প্রতীকের এজেন্ট হাসিনা পারভিন তাদের কাছ থেকে ৩৩টি ব্যালেট পেপার ও একটি মুড়ি বই আটক করেন।

এ খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত হলে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যায়। এ সংবাদে বিভিন্ন প্রার্থী, এজেন্ট ও ভোটারদের মধ্যে উত্তেজনা দেখা দিলে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের এএসপি পারভেজ আলম চৌধুরী পরিস্থিতি স্বাভাবিক করেন। নির্বাচনের পূর্বে ৯টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করে প্রতিটি কেন্দ্রে ১ জন করে এসআই ও ১৫ জন পুলিশ, ১৪ জন আনসার সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৩টি মোবাইল টিম সহ ১টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত ছিল। এ ইউনিয়নের মোট ভোটার ১৮৩০৫ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.