দেওয়ানগঞ্জে যত্ন প্রকল্পের নগদ অর্থ বিতরণ


জামালপুর প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ স্থানীয় সরকার বিভাগের অতিদরিদ্র গর্ভবতী মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে আইএসপিপি যত্ন প্রকল্পের নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার (২৯ ডিসেম্বর) উপজেলার পাররামরামপুর ইউনিয়নের তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নগদ অর্থ বিতরণ করা হয়।
উপজেলা সুপারভাইজার আমিনুল ইসলাম জানান, উপজেলার ৮টি ইউনিয়নে ১০ হাজার ২০০ দরিদ্র গর্ভবতী মা ও শিশুর যতœ সুরক্ষার জন্য ৩ কোটি ৯৯ লাখ ৭৪ হাজার ৪০০ টাকা বরাদ্দ হয়েছে। গত বছর ডিসেম্বর মাস থেকে প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। ২৪টি ধাপে যাচাই বাছাইয়ের পর ২৫ ধাপে পরিবারদের মোবাইল ফোনে টাকা দিয়েছে সরকার।
২৬ ধাপে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ডাক বিভাগের নগদের মাধ্যমে এ টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পাররামরামপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সোহেল রানা।
এসময় উপস্থিত ছিলেন জেলা ডাকবিভাগের ডেপুটি ইন্সপেক্টর মশিউর রহমান, মাসুম মন্ডল, তারাটিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ জহুরুল ইসলাম, এএসআই মামুন, যতœ প্রকল্পের পাররামরামপুর ইউনিয়নের এসপিএ শহিদার রহমানসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
দরিদ্র গর্ভবতী মা ও শিশুর যত্নের জন্য প্রতি মাকে প্রতিমাসে ৭০০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তবে তিনমাস পর পর একসাথে তিনমাসের টাকা বিতরণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.