দুশ্চিন্তায় হাজারও নারী-পুরুষ চাঁপাইনবাবগঞ্জে কোটি টাকা নিয়ে উধাও রুপালী এনজিও’র মালিক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট চাতরা নতুন বাজারে গড়ে উঠা রুপালী সমাজ উন্নয়ন সংস্থার মালিক মোঃ উজ্জল আলী গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে রুপালী সংস্থার মাঠকর্মী মোঃ নুরুল ইসলাম ওরফে রনি বাদী হয়ে উজ্জলের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। উজ্জল আলী আজ যাদের টাকা নিয়ে রাজপ্রাসাদ তৈরী করে বসবাস করে আসছে, আজ তারা অবহেলিত, লাঞ্ছিত, অপমানিত।

নায্য টাকা চাইতে গিয়ে একদিকে যেমন অপমানিত, লাঞ্ছিত হচ্ছে, প্রতারক উজ্জলের স্ত্রী, বাবা-মা ও তার পরিবারের কাছে অপরদিকে ভূক্তভোগীরা ধিকৃত হচ্ছে পরিবারের লোকজনের কাছে।

প্রতারক রুপালী সমাজ উন্নয়ন সংস্থার প্রতারক স্বত্তাধিকারী নিম্ন অসহায় অস্বচ্ছল লোকজনকে বড় ধরণের টাকার লোভ দেখিয়ে কৌশলে প্রায় কোটি টাকা হাতিয়ে আজ তাদেরকে পথে বসিয়েছে।

তার প্রতারণার কারণে হতাশায় ভূক্তছে হাজারও ভূক্তভোগী। চোখে হতাশার ছাপ। কোন এক কালো থাবা যেন তাদেরকে নিরাশার দিকে ঠেলে দিচ্ছে। হয়তো এই টাকা আর ফিরে পাবেনা, এমন হতাশা ও নিরাশার কথা বলছেন অনেকেই।

রুপালী এনজিও সমাজ উন্নয়ণ সংস্থার ফিল্ড অফিসার মোঃ নুরুল ইসলাম রনি ও আলী হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা গ্রামের হাজারো মানুষের কাছ থেকে টাকা এনে সংস্থার মালিককে দিয়েছি, আজ সমস্ত টাকা পয়সা নিয়ে তিনি গা ঢাকা দিয়েছেন, এতে আমরা ভূক্তভোগীদের নিয়ে খুব বিপদে আছি।

ভূক্তভোগী মোছাঃ আসিয়ন বেগম(৭৫) বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি ১ লাখ ২৫ হাজার টাকা দিয়েছি আমার টাকা নিয়ে উজ্জল পালিয়ে গেছে। আমি এখন কি করব আমার স্বামী আমাকে গালিগালাজ করছে কথাগুলো বলতে বলতে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

আরেক ভূক্তভোগী সাকেরা খাতুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার বাবা গরু বিক্রী করে আমার বিয়ের খরচের জন্য টাকা পয়সা জোগাড় করেছিল সমস্ত টাকা আমি উজ্জল ভাইয়ের কাছে রেখেছিলাম। তার কাছে টাকা চাইলে দিব দিব করে টাকা দেয়নি, এখন সে টাকা নিয়ে পালিয়ে গেছে। আমার বাবা এখন আমার উপর ক্ষিপ্ত হচ্ছে।

এমন অভিযোগ তুলে ধরেন অনেক ভূক্তভোগী। তারা উজ্জলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে টাকা ফেরৎ পাওয়ার ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

সরেজমিনে গিয়ে এলাকাবাসি ও ভূক্তভোগী অভিযোগ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, রুপালী সমাজ উন্নয়ণ সংস্থার মালিক উজ্জল গরীব, দুঃখী, অসহায় মানুষের প্রায় কোটি নিয়ে পালিয়েছে। তার কোন ঠিকানা খুজে পাওয়া যাচ্ছে না। সে কোথায় আছে। তাকে বাড়িতে খুজতে গেলে তার স্ত্রী, বাবা-মা আমাদের সাথে আপত্তিকর আচরণ করে, অপমান অপদস্থ করে বাড়ি থেকে বের করে দেয়।

একেকজন একেকভাবে রুপালী এনজিওতে টাকা রেখেছিল। এখন তারা চোখে অন্ধকার দেখছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকার হাজারো গরীব অসহায় মানুষের দাবী, বিষয়টির সরেজমিন তদন্ত পূর্বক ভূক্তভোগীদের টাকা ফেরত দেয়াসহ এই প্রতারকের শাস্তির ব্যবস্থা নেয়ার।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.