দুর্ভোগের বৃষ্টিতে শহর বেসামাল

কলকাতা (ভারত) প্রতিনিধি: গত দুদিনের বৃষ্টিতে শহরের অধিকাংশ এলাকা দারুণ দুর্যোগের কবলে পড়ে। গতকাল মঙ্গলবার সকাল থেকেই আবহাওয়া চরম অবনতির দিকে যায়। সম্পূর্ণ ভাবে বহু এলাকা জলের তলায় চলে যায়। তারপর গঙ্গার জল বেড়ে যাওয়ার জন্য লক গেট বন্ধ করে দিতে হয়।
সকাল ৮টা থেকে ২টো পর্যন্ত বৃষ্টির দাপট ছিল বেশী। পথচলতি মানুষেরা বেসামাল হয়ে পড়ে। যদিও আবহাওয়া দফতরের এতটা শতর্কবাণী ছিল না। পরিস্থিতি এতটাই বেসামাল হয়ে পড়ে যে,হাওড়া ও তার পার্শ্ববর্তী অঞ্চল সম্পূর্ণ বন্ধ করে দিতে হয়।খুব সমস্যায় পড়েন অফিস ফেরত মানুষজন। পার্শ্ববর্তী জেলাগুলোতে এতটা বৃষ্টির দাপট ছিল না।
অভিজাত এলাকা নিউটাউন হলেও বৃষ্টিতে মুখ থুবরে পড়ে স্বাভাবিক জনজীবন। বৃষ্টির মধ্যেই পথচলতি এক মহিলা বিশেষ কাজে বেরিয়ে বিপাকে পড়েন। যতদুর জানা যায় জয়শ্রী রায়চৌধুরী নামে ঐ স্থানীয় মহিলা দুর্যোগের কবলে পড়েন। আবাসনের সামনের ফুটপাতের পাশে একটি নিকাশী নালার দুটি স্ল্যাবের ফাঁকে পা আটকে যায় তার। দীর্ঘক্ষণ আটকে থাকায় উত্তেজনার সৃষ্টি হয়।
স্থানীয়দের সাহায্যের চেষ্টায় কিছু না হওয়ায় খবর যায় নিউটাউন অথরিটির কাছে। ঘটনাস্থলে আসে পুলিশ -প্রশাসন সহ দমকল বাহিনী।প্রায় দু ঘন্টার চেষ্টায় তাঁকে উদ্ধার করে হসপিটালে পাঠানো হয়।
পুলিশ জানিয়েছে,বৃদ্ধা ডি এল এফ হাইটসের বাসিন্দা। এদিন তিনি সাড়ে বারোটা নাগাদ বাইরে বেরিয়ে দুর্যোগের কবলে পড়েন।জলমগ্ন হওয়ায় ঐ স্ল্যাবটি দেখতে পাননি। অসাবধনাবশত মাঝের গর্তে তাঁর পা আটকে যায়।জলের মধ্যেই ঐ অবস্থায় চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসেন। তবে তাঁরা নানাভাবে চেষ্টা করলেও জয়শ্রী দেবীকে উদ্ধার করতে পারেনি। ততক্ষণে বিপত্তির কথা সর্বত্র রটে যায়।
ঘটনাস্থলে চলে আসেন এন কে ডি র চেয়ারম্যান শ্রী দেবাশিস সেন ও নিউটাউনের ডেপুটি কমিশনার শ্রী বিশপ সরকার। খবর যায় দমকলে।দমকল বাহিনী জানায় রাস্তার জলে পড়ে যাওয়া মহিলাকে উদ্ধার করতে বেশ বেগ পেতে হয়েছে। ধীরে ধীরে আশেপাশের স্ল্যাব সরিয়ে তারপর তাঁর পা বের করতে হয়েছে।
পুলিশ সূত্রের খবর ঐ মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করতে হয়েছে এখন তিনি সুস্থ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.