দুর্নীতির মামলায় সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল বিএনপি’র এমপি হারুনের

ফাইল ছবি

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর-রশিদ হারুন। একই সঙ্গে জামিন আবেদনও করেছেন তিনি।

আজ সোমবার (২৮ অক্টোবর) বিচারপতি মো. শওকত হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানায়, তার আইনজীবী সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া।

গত ২১ অক্টোবর বিএনপি’র যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর-রশিদ হারুনকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান আদালত। পাশাপাশি তাকে ৫০ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন। এ মামলায় আরও দুজনকে সাজা দেওয়া হয়েছে। তারা হলেন; ব্যবসায়ী এনায়েতুর রহমান ও গাড়ি ব্যবসায়ী ইশতিয়াক সাদেক।

মামলার অভিযোগ ছিল, সংসদ সদস্য থাকাবস্থায় শুল্ক মুক্ত গাড়ি এনে তা বিক্রি করেন হারুন অর-রশিদ। এ মামলায় হারুনসহ তিনজনকে আসামী করা হয়। তেজগাঁও থানায় মামলা হয় ২০০৭ সালের ১৭ মার্চ। মামলার বাদী হলেন পুলিশের উপ-পরিদর্শক ইউনুস আলী।

মামলাটি তদন্ত করে হারুন অর-রশিদ হারুনসহ তিনজনের বিরুদ্ধে ওই বছরের ১৮ জুলাই আদালতে চার্জশিট দেন দুদকের সহকারী পরিচালক মোনায়েম হোসেন। আদালত অভিযোগ পত্র আমলে নিয়ে হারুনসহ তিনজনের বিরুদ্ধে ২০০৭ সালের ২০ আগস্ট বিচার শুরু করেন আদালত।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.