দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কিশোরের অভাবী পরিবারের পাশে নবদ্বীপের একটি স্বেচ্ছাসেবী সংস্থা (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কিশোরের পরিবারকে আর্থিক সাহায্য নবদ্বীপের একটি স্বেচ্ছাসেবী সংগঠন থেকে। অ্যপ্লাস্টিক অ্যনিমিয়া নামক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এক কিশোরের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিলো নদিয়ার নবদ্বীপ শহরের সেফ হিউম্যানিটি ফাউন্ডেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।
নবদ্বীপ পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বিশ্বাসপাড়া বিবেকানন্দ কলোনি এলাকার বাসিন্দা এগারো বছর বয়সী সায়ন দেবনাথ দীর্ঘদিন ধরেই দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত।
আর্থিকভাবে অসচ্ছল সায়নের পরিবার তাঁকে সুস্থ করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে এর আগে অতি কষ্টে বাড়তি অর্থ জোগাড় করে একাধিক নামিদামি চিকিৎসকের দ্বারস্থ হয়েছিলেন। চিকিৎসকদের পরামর্শে চিকিৎসাও চলছিল অসুস্থ সায়নের।
কিন্তু বর্তমান কোভিড পরিস্থিতিতে ব্যয়বহুল এই চিকিৎসা চালাতে গিয়ে কার্যত দেয়ালে পিঠ ঠেকে গিয়েছে অসহায় দেবনাথ পরিবারের। এই পরিস্থিতিতে সম্পূর্ণ বিষয়টি জানতে পেরে অসহায় এই পরিবারটির পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় নবদ্বীপ শহরের স্বেচ্ছাসেবী সংগঠন সেফ হিউম্যানিটি ফাউন্ডেশন।
সম্প্রতি ফাউন্ডেশনের সদস্যরা সায়নের বাড়িতে এসে সরোজমিনে বিষয়টি প্রত্যক্ষ করার পর এদিন দশ হাজার টাকা তুলে দেওয়া হয় তাঁর পরিবারের হাতে।
পাশাপাশি সায়ন কে সুস্থ করে তুলতে পরবর্তী সময়ে তাঁরা সায়নের পরিবারের পাশে থাকবে বলে জানান ফাউন্ডেশনের সদস্যরা। সেফ ফাউন্ডেশনের এই মানবিক সহযোগিতায় অসুস্থ কিশোরটি পুনরায় স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে বলে আশাবাদী সায়নের পরিবার সহ ফাউন্ডেশনের সকল সদস্যরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.