দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের সেমিতে সানিয়া-রাদেচকা

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলতি বছর শেষে টেনিস থেকে অবসরের ঘোষণা দেয়ার পর অস্ট্রেলিয়ান ওপেনে ছন্দহীন ছিলেন সানিয়া মির্জা। তবে ঘুরে দাঁড়িয়েছেন দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে। চেক সঙ্গী লুসি রাদেচকাকে নিয়ে প্রতিযোগিতাটির সেমিফাইনালে পৌঁছে গেছেন তিনি।
এর আগে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের শেষ আটের লড়াইয়ে এই ইন্ডো-চেক জুটি সরাসরি সেটে হারিয়েছেন জাপানের শুকো আয়োমা ও সার্বিয়ার আলেকজান্দ্রা পুরনিচ জুটিকে। শেষ আটের লড়াইয়ে তারা জিতেছেন ৭-৫, ৬-৩ পয়েন্ট ব্যবধানে।
এর আগে ওয়াইল্ড কার্ড পেয়ে খেলার সুযোগ পেয়েছিল সানিয়া ও রাদেচকা জুটি। সবশেষ ২০১৩ সালে আমেরিকার বেথানি ম্যাটেক স্যান্ডকে নিয়ে দুবাইয়ে ডাবলস খেতাব জিতেছিলেন সানিয়া।
এদিকে চলতি আসরেও দারুণ ছন্দে সানিয়া মির্জা। দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের মহিলাদের ডাবলসের দেমি স্কারস ও চ্যান হো-চিংকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠার পর এবার সেমিফাইনালেও পা রাখলেন তিনি। অবশ্য দুরন্ত ছিলেন তার চেক সঙ্গী লুসি রাদেচকাও। শেষ আটের লড়াইয়ে জাপানের শুকো আয়োমা ও সার্বিয়ার আলেকজান্দ্রা পুরনিচ জুটিকে তারা কোনো সুযোগই দেননি।
যদিও প্রথম সেটে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলে। কিন্তু সেটের ফল গিয়েছে সানিয়াদের পক্ষে। ৭-৫ ব্যবধানে জিতে নেয় তারা প্রথম সেটটি। পরের সেটে অবশ্য কোনো  পাত্তাই পায়নি শুকো আয়োমা ও আলেকজান্দ্রা পুরনিচ জুটি। ৬-৩ ব্যবধানে হারিয়ে, সরাসরি সেটে জয় তুলে শেষ চারে পা রাখে সানিয়া মির্জা ও রাদেচকা জুটি।
এদিকে প্রতিযোগিতাটির আরেক কোয়ার্টার ফাইনালে জাপানের শিবাহারা-চিনের ঝ্যাঙ জুটি এবং ইউক্রেনের কিচেনক-স্টাপেঙ্কো জুটির মধ্যে বিজয়ীদের বিরুদ্ধে সেমিফাইনালে খেলবেন তারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.