দুনীতিবাজরা সামেক হাসপাতালের আউটসোর্সিং টেন্ডার পেলে কর্মসংস্থা থেকে বঞ্চিত হবে সাধারণ মানুষ !

সাতক্ষীরা প্রতিনিধি: প্রায় ৪ কোটি টাকা নিয়ে লাপাত্তা পিমা এ্যাসোসিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন দুলাল পুনারায় সাতক্ষীরা মেডিকেল হাসপাতালের আউটসোর্সিং টেন্ডার দরপত্র পেলে সাধারণ মানুষ কর্মসংস্থা থেকে বঞ্চিত হবে বলে অভিযোগ উঠেছে।
দুলালকে আউটসোর্সিং টেন্ডার দরপত্র পাইয়ের দেওয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্যমন্ত্রীসহ সংসদ সদস্য জনপ্রতিনিধিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ শীতল চৌধুরীসহ কয়েকজন টেন্ডারবাজি লোকজন।
তথ্য অনুসন্ধানে জানাগেছে, হাসপাতালের পরিচালক শীতল চৌধুরীসহ টেন্ডার কমিটির সিন্ধান্ত মোতাবেক ২০২৪ সালের ১৭ মে তারিখে দৈনিক ভোরের কাগজ পত্রিকায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং ঠিকাদারের টেন্ডার দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। উক্ত টেন্ডারের দরপত্র সিডিউল জমার দেওয়ার জন্য চলতি মাসের ৫ জুন শেষ তারিখ পর্যন্ত আহবান করেন এবং ৬ জুন টেন্ডার দরপত্র হবে।
সূত্রে জানাগেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা, হিসাবরক্ষক মোত্তাজুল, প্যাথলোজির টেকনোলজিসিয়ান সুব্রত ঘোষ, আব্দুল হালিমসহ টেন্ডার দরপত্র কমিটিরা অনিয়ম ও দুনীতির কারসাজি করে মোটা অংকে টাকার বিনিময়ে হাসপাতালের বর্তমান আউটসোর্সিং ঠিকাদার চতুর্থ সর্বনিম্ন দরদাতা বরিশাল জেলা বিএনপির সদস্য পিমা এ্যাসোসিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন দুলালকে পুনারায় টেন্ডার দরপত্র দেয়ার জন্য জোর প্রচেষ্টায় চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেন সাতক্ষীরার সচেতন নাগরিক।
জানাগেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পূর্বে আউটসোর্সিং ঠিকাদারের টেন্ডারের দরপত্র আহবানে মোটা অংকের টাকার বিনিময়ে বর্তমান আউটসোর্সিং ঠিকাদার পিমা এ্যাসোসিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন দুলাল টেন্ডার পায়।
এরপর দুলাল আউটসোর্সিং টেন্ডার দরপত্র পেয়ে সাতক্ষীরা জেলার সাধারণ মানুষকে হাসপাতালে আউটসোর্সিং কর্মী হিসেবে চাকুরী দেওয়ার জন্য দুলাল একটি পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।
এরপর ঠিকাদার দুলাল সাতক্ষীরার মানুষের কাছে  থেকে ভুয়া নিয়োগপত্র দেখাইয়ে নিয়োগ প্রতি ৩ লাখ থেকে ৪ লাখ টাকা করে প্রায় ৪ কোটি টাকা হাতিয়ে নেয়।
আরো অভিযোগ করেন, ঠিকাদার দুলাল যাদের কাছে ভুয়া নিয়োগ দেখিয়ে মোটা অংকের টাকা নিয়ে  তাদেরকে আউটসোর্সিং চাকুরী না দিয়ে ঠিকাদার দুলাল গোপনে অন্যদের কাছ থেকেও টাকা নিয়ে দুলাল চাকুরী দেয়। এরপর থেকে ঠিকাদার দুলাল আর সাতক্ষীরায় আসে না এবং তার খোজও পাওয়া যায় না। তিনি যে কোথায় থাকেন তাও কোনো পাওনাদারা জানে না এবং দায়েরকৃত মামলায় আদালতে তিনি হাজির হয় না।
তিনি কোথায় থাকেন একমাত্র তার খোজখবর রাখেন এবং জানতেন হাসপাতালের পরিচালক ডাঃ শীতল চৌধুরীসহ টেন্ডারবাজি কমিটির লোকজন। কোনো প্রয়োজনী কাগজপত্র স্বাক্ষরের কাজ থাকলে দালাল ও দুনীতিবাজ চক্র নামে পরিচিত হাসপাতালের কর্মরত মোত্তাজুল, প্যাথলোজির টেকনোলজিসিয়ান সুব্রত ঘোষ, এক্সেরে বিভাগের টেকনোলজিস আব্দুল হালিমসহ কথিপয় কয়েকজন টেন্ডার কমিটির লোকজনের সাথে সব সময় যোগাযোগ রেখে টাকার বিনিময়ে তাদের মাধ্যমে হাসপাতালের কাগজপত্র প্রয়োজনী কাজ শেষ করে।
এদিকে চাকুরী জন্য যারা ঠিকাদার দুলালের কাছে চেকের মাধ্যমে টাকা দিয়েছিল, তারা ঠিকাদার দুলালের কাছ থেকে টাকা ফেরত না পেয়ে অবশেষে প্রতারক দেলোয়ার হোসেন দুলালের নামে সাতক্ষীরা আদালতে চেক প্রতারণার ৫টি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় প্রতারক দুলালের সাজা হয়েছে এবং বর্তমান আদালতে ৪টি চেক প্রতারণার মামলা চলমান রয়েছে বলে জানাগেছে।
ইতিপূর্বে সাতক্ষীরা মেডিকেলে পিমা এ্যাসোসিয়েট লিঃ এর নিয়োগপ্রাপ্ত কয়েকজন কর্মী বলেনঠিকাদার দুলালের অনিয়ম ও দুনীতির কথা শেষ করা যাবে না। ঠিকাদার দুলাল বিগত সময়ে টেন্ডার মেয়াদ শেষ হবার পূর্বে মাত্র ৬ মাসের টেন্ডারে হাইকোর্টে রিট করে গত ৫ বছর যাবত পিমা এ্যাসোসিয়েট লিঃ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং এর মাধ্যমে ৪৬ জন জনবলের কাজ করে আসছিল। তারা কর্মচারীদের মাসিক বেতন ১৪,৪৫০ টাকা উত্তোলন করে আমাদের দেন মাত্র ৮/৯ হাজার টাকা। এমনকি তাদের বেতন শিটে জোর করে স্বাক্ষর করে নিয়ে বেতনও ঠিকমত দিতেন না, বেতন দিলেও কম দিতেন। আর বেতন শিটে স্বাক্ষর না দিলে চাকুরীচ্যুত করার হুমকিও দিতেন তার পোষা লোকজন।
ঠিকাদার ও তার দালালচক্র অনিয়ম অত্যাচারে কর্মচারীরা অতিষ্ঠ হয়ে উঠেছে সাতক্ষীরা মেডিকেল হাসপাতালের কর্মীরা। তবে হাসপাতালের কর্তৃকপক্ষ ও টেন্ডারবাজিরা মোটা অংকের টাকার বিনিময়ে একাধিক মামলার আসামী দুনীতিবাজ প্রতারক পিমা এ্যাসোসিয়েট লিঃ এর দেলোয়ার হোসেন দুলালকে আউটসোর্সিং টেন্ডার দরপত্র কারসাজি করে টেন্ডার দরপত্র দেয়, তাহলে সাতক্ষীরার মানুষ কর্মসংস্থা থেকে বঞ্চিত হবে এবং আবার হাসপাতাল ক্ষতিগ্রস্ত হবে।
এদিকে আগামী ৬ জুন তারিখে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং ঠিকাদারের টেন্ডার দরপত্র অনিয়ম ও দুনীতির পাঁয়তারার প্রতিবাদে ও পিমা এ্যাসোসিয়েট লিঃ এর দেলোয়ার হোসেন দুলালকে টেন্ডার দরপত্র না দেওয়ার জন্য ৪ জুন সাতক্ষীরা খুলনা রোড মোড়ে বিভিন্ন সামাজিক সংগঠনসহ সাতক্ষীরার সচেতন নাগরিক মানববন্ধন কর্মসূচি দিয়েছেন বলে জানাগেছে।
এব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীসহ স্বাস্থ্যমন্ত্রী ও সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা ও সাতক্ষীরার সচেতন নাগরিক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন #

Comments are closed, but trackbacks and pingbacks are open.