দুই বছর পর অধ্যক্ষের কক্ষের তালা খোলা হলো আদমদীঘির চাঁপাপুর কলেজের সৃষ্ট জটিলতার অবশেষে সমঝোতা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  আদমদীঘির চাঁপাপুর জালাল উদ্দীন কলেজে অধ্যক্ষ ওমর আলীকে সাময়িক বহিস্কারকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতার প্রায় ২ বছর পর অবশেষে সমঝোতায় উপনীত হওয়ায় অধ্যক্ষের কক্ষের তালা খুলে দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহি অফিসার, থানার অফিসার ইনচার্জ ও মাধ্যমিক শিক্ষা অফিসারসহ স্থানীয় নেতৃবর্গের বৈঠকে এই সমঝোতা হয়। ফলে কলেজের শিক্ষক শিক্ষীকা ও ছাত্রছাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি।

জানা যায়, বগুড়ার আদমদীঘির চাঁপাপুর জালাল উদ্দীন কলেজের তৎকালিন গর্ভনিংবডি ২০১৭ সালের ৬ এপ্রিল অধ্যক্ষ ওমর আলীকে নানা কারনে সাময়িক বহিস্কার করে একই সভায় কলেজের সহকারি অধ্যাপক নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করেন।

এরপর থেকেই শুরু হয় ওই কলেজের শিক্ষক, শিক্ষিকাদের মধ্যে দলাদলি ও কোন্দল। চলে সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ ও গর্ভনিংবডির সভাপতির মধ্যে মামলা পাল্টা মামলা। এক পর্যায়ে অধ্যক্ষের কক্ষে ঝুলানো হয় তালা।

মামলা ও শিক্ষকদের মধ্যে দলাদলির কারনে কলেজে শিক্ষাদান ব্যবস্থা ভেঙ্গে পড়ে এবং উভয়ের মধ্যে চলে চাপা উত্তেজনা। কলেজে দলাদলি ও মামলা পাল্টা মামলা চলায় শিক্ষা কার্যক্রম ভেঙ্গে পড়ায় বেশ কিছুদিন যাবত উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহি অফিসার ও থানার অফিসার ইনচার্জ বিষয়টি আমলে নিয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে নিস্পত্তির উদ্যোগ নেন। সে অনুযায়ী

গতকাল বৃহস্পতিবার দুপুরে কলেজ প্রঙ্গনে যৌথ সমঝোতা বৈঠক করেন। উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম খান রাজু। আরও বক্তব্য রাখেন ওসি জালাল উদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান এড, সামছুল হক প্রমূখ।

এ সময় আদমদীঘি প্রেসক্লাবের সভাপতি হাফিজার রহমান, সান্তাহার প্রেসক্লাবের সম্পাদক খায়রুল আলম, অধ্যক্ষ ওমর আলী, ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম সহ শিক্ষক মন্ডলী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভাশেষে উভয়পক্ষের সমঝোতার মাধ্যমে দুই বছর পর ওই দিন বিকেলে অধ্যক্ষের কক্ষের তালা খুলে দেয়া হয় এবং উভয়পক্ষকে মামলা মোকদ্দমা প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। অধ্যক্ষ ওমর আলী ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম এই সমঝোতাকে স্বাগত জানিয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.