রাত ২টায় আয়াক্সের মুখোমুখি হচ্ছে রিয়াল

বিটিসি স্পোর্টস ডেস্করাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় পর্বে মাঠে নামতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ আসরের সবচেয়ে সফল দল। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ ডাচ ক্লাব আয়াক্স। এদিকে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড ও টটেনহ্যাম হটস্পার। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত ২টায়।

বার্সেলোনার বিপক্ষে পরপর দুই এল ক্লাসিকোতে হারের ক্ষত এখনো শুকোয়নি রিয়াল মাদ্রিদের। সেই ক্ষত নিয়েই এবার ঘুরে দাঁড়াতে চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বে আয়াক্সের মুখোমুখি হবে লস ব্লাঙ্কোরা।

প্রথম পর্বে আয়াক্সের মাঠ থেকে জয় নিয়ে ঘরে ফিরেছিলো রিয়াল মাদ্রিদ। তবে সে ম্যাচে অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে মাঠ ছাড়তে হয় অধিনায়ক সার্জিও রামোসকে। পরে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় তাকে। ফলে এ ম্যাচে রিয়ালের হয়ে মাঠে দেখা যাবেনা রামোসকে। এদিকে, ইনজুরির কারণে লোরেন্তেকে পাচ্ছেনা রিয়াল।

আর তেমন কোন ইনজুরি সমস্যা নেই মাদ্রিদিস্তা শিবিরে। বেল, বেনজেমা, মদ্রিচ, নাচোদের নিয়ে জয়ের জন্যই ছক কষছেন কোচ সান্তিয়াগো সোলারি। দু’দলের পরিসংখ্যানও বলছে তাই। আয়াক্সের বিপক্ষে সব রকম প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৭ ম্যাচেই জয়ের রেকর্ড আছে গ্যালাকটিকোদের। তার ওপর খেলা হবে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। সব মিলিয়ে ম্যাচের পাল্লাটা ভারী রিয়ালের দিকেই।

এদিকে হাইভোল্টেজ ম্যাচে, কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড ও টটেনহ্যাম হটস্পার। আগের পর্বে টটেনহ্যামের মাঠে স্বাগতিকরা জিতেছিলো ৩-০ গোল ব্যবধানে। তাই এ ম্যাচটা ডর্টমুন্ডের জন্য হয়ে উঠেছে অগ্নিপরীক্ষার। টিকে থাকতে হলে অতিথিদের হারাতে হবে, তাও আবার বড় ব্যবধানে।

ডর্টমুন্ড শিবিরে ইনজুরি কাটিয়ে ফিরছেন মার্কো রিউস। তবে, বেশ কিছু ইনজুরি সমস্যা এখনও আছে স্বাগতিক দলে। তবে, গুয়েরেইরো, আলকাসেররা থাকায় হাল ছাড়ছে না ডাই বরুশেনরা।

অন্যদিকে স্পার শিবিরেও আছে বেশ কিছু ইনজুরি সমস্যা। ডেলে আলি, এরিক দিয়ের, হ্যারি উইঙ্কস প্রত্যেকেই থাকবেন মাঠের বাইরে। তাই এরিকসেন, সনদের নিয়ে ম্যাচ জয়ের স্বপ্ন বুনছে পোচেত্তিনোর দল।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.