দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনার মাধ্যমে ইছামতী নদীর বহুমুখী উন্নয়ন করতে হবে – ডেপুটি স্পীকার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, ইছামতি নদীর প্রকল্পটির কাজ দ্রুততম শেষ করতে হবে। দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনা গ্রহণ করে কাজ করতে হবে। জনগণ যেন দ্রুতই এর সুফল ভোগ করতে পারে। 
আজ (সোমবার) পাবনার রত্নদ্বীপ রিসোর্টে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) এর উদ্যোগে আয়োজিত পাবনা জেলায় পদ্মা নদীর বেসিন ব্যবস্থাপনা এবং সেচ ও উন্নয়ন প্রকল্পের পুনর্বাসন কাজের সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্পের উপর মতবিনিময় কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকের উন্নয়নের কথা ভাবতেন। কৃষকের ভাগ্য পরিবর্তনে পাবনায় তিনি নদী রক্ষা কর্মসূচী হাতে নিয়েছিলেন।
মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, ইছামতী নদীর পাড় ভাঙ্গা রোধে এবং নদীতে গ্রামীন পর্যটন কেন্দ্র তৈরিতে সুফলভোগীদের পরামর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে।
কর্মশালায় প্রকল্পটির গাণিতিক মডেলিং কম্পোনেন্ট বিষয়ে ডাঃ মোঃ রেজাউল হাসান এবং পরিবেশগত এবং সামাজিক প্রভাব নিরূপণ বিষয়ে পানি সম্পদ প্রকৌশলী মিরাজুল হোসাইন প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এরপর কর্মশালায় অংশগ্রহণকারীগণ উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।
বাপাউবো উত্তর পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, বাপাউবো মহাপরিচালক শহিদুল ইসলাম, বাপাউবো এর অতিরিক্ত মহাপরিচালক মোঃ মনিরজ্জামান অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.