দীর্ঘদিন পরে শ্রীলংকার বিপক্ষে দলে ফিরছেন ইমরুল

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো অনুশীলন করেছেন শ্রীলংকার বিপক্ষ ঘরের মাঠে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের বাংলাদেশে থাকা ক্রিকেটাররা।
প্রথমদিনের অনুশীলন শেষে উচ্ছ্বাস প্রকাশ করলেন দীর্ঘদিন পর দলে ফেরা ইমরুল কায়েস। জানিয়েছেন, নিজেকে নতুন করে প্রমাণ করতে চান দলের প্রয়োজনে। নিজেকে উজার করে দিতে চান লাল সবুজের জার্সিতে।

মিরপুরের সবুজ গালিচায় মাহমুদুল্লাহ’র স্বস্তির নিঃশ্বাস। করোনার ঊর্ধ্বগতি আর লকডাউনে প্রিয় এই স্থানটার সঙ্গে ছেদ পড়েছে সম্পর্কের। লম্বা সময় পর মাঠে ফিরেই নেমে পড়লেন রানিংয়ে। এরপর একে একে যোগ দিলেন ইমরুল, মেহেদী, আফিফ, আল আমিন, শহিদুলরা।

লংকায় যখন টেস্টে পরাজয় তাড়া করছে, তখন ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে খেলতে প্রস্তুত হচ্ছেন ক্রিকেটাররা। এদিন দেশে থাকা ক্রিকেটাররা হালকা রানিং আর স্ট্রেচিংয়ের পর নেমে পরলেন বোলিং-ব্যাটিংয়ে।

এই স্কোয়াডে চমক দীর্ঘদিন পর ইমরুল কায়েসের দলে ফেরা। টিম ম্যানেজেমেন্ট আস্থা রেখেছেন। তাই উচ্ছ্বাসটা একটু বেশি জাতীয় দলের ২৩ সদস্যের প্রাথমিক দলে ফিরে।

ইমরুল কায়েস বলেন, এটা অবশ্যই আমার জন্য একটি অনুপ্রেরণা। কারণ, টিমের বাইরে থাকলে মানসিকভাবে প্রস্তুত থাকা যায় না। তাই আমি বলব, এটা আমার জন্য একটা দারুণ সুযোগ যে নতুন করে চিন্তা-ভাবনা করা।

লাল সবুজের জার্সিতে বরাবরই প্রমাণ দিয়ে গেছেন ইমরুল। কিন্তু কোন এক অদৃশ্য কারণে ছিটকে গেছেন। দুঃসময় কাটিয়ে ফিরে আসার লড়াইটা জানা আছে এই বাঁহাতির। ২০১৮ সালের পর দেশের মাটিতে এই সংস্করণে খেলা হয়নি ইমরুলের।

এশিয়া কাপের মাঝ পথে সুযোগ পেয়ে খেলেছিলেন ৭২ রানের ইনিংস। জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৪,৯০ আর ১১৫ রানের ইনিংস ছিল একই বছর।

কিন্তু ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ইনিংসে ৪ আর শূন্য রানে আউট হয়ে ছিটকে গেছেন দল থেকে। দলে ফেরার রোমাঞ্চ যেমন ছুঁয়ে যাচ্ছে তেমনি জানা আছে এই মঞ্চে টিকে থাকা কতটা কঠিন।

ইমরুল আরও বলেন, আমি কখনো মনে করিনি যে আমি জাতীয় দলের বাইরে চলে গেছি। সব সময় ড্রেসিং রুমটাকে উপভোগ করি। আমি কখনো ভাবি না যে আমি জাতীয় দল থেকে বাদ পড়লে খেলার বাইরে চলে গেছি।

শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে ৪ মে দেশে ফিরবেন সফররত ক্রিকেটাররা। ৫ মে থেকে গোটা স্কোয়াড অনুশীলন করবে আরো সপ্তাখানেক। এরপর ঈদের ছুটিতে যাবেন ক্রিকেটাররা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.