দীঘার সমুদ্রে প্রবল জলোচ্ছাস

কলকাতা (ভারত) প্রতিনিধি: গত তিন দিন ধরে দীঘার সমুদ্রে প্রবল জলোচ্ছাস শুরু হয়েছে যদিও এমনটাই আবহাওয়ার পূর্বাভাস ছিল। সেই মত শঙ্কর পুর দীঘা উন্নয়ন পর্ষদ আগে ভাগেই সব ব্যবস্থা নেওয়া শুরু করেছিল।
পর্যটকদের সমুদ্রে যাওয়া ও স্নান করাতে বিধিনিষেধ আরোপ হয়। অনেকেই শনি রবি বারের ছুটি কাটিয়ে সোমবার ফিরে যায়। অনেকেই  থেকে গেছেন প্রকৃতির এই উদ্দমতা উপভোগ করার জন্য।
গত সোমবার সকাল থেকেই অঝোরে বৃষ্টি সহ দামাল হাওয়া বইতে থাকে। সম্প্রতি পর পর দুর্ঘটনার পর এদিন ছিল পুলিশি তৎপরতা সহ নজরদারি। সিভিল ডিফেন্সের ও নজর দারি।এরই  মধ্যে বহু পর্যটকদের ভির হয়ে যায় প্রকৃতির এই রূপ দেখতে অনেকে ছোট খাট চোটও পান। গত সোমবার এক সময়ে বিশ্ব বাংলার ঘাটের গার্ডেন ক্রস করে স্রোতের জল চলে আসে।
দীঘা শঙ্কর পুর হোটেলিয়ার্স এসোসিয়েসেনের সাধারণ সম্পাদক শ্রী বিপ্রদাস চক্রবর্তী বিটিসি নিউজকে বলেন, করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় পর্যটকদের উপস্থিতি আগে থেকে কম।উইকএণ্ডে কিছুটা ভিড় হচ্ছে। মে মাস থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল।
গতকাল মঙ্গলবার থেকে হাওড়া দীঘা ট্রেন চালু হচ্ছে,আশা করি পর্যটকদের সংখ্যা বাড়বে। সামনেই উৎসবের মরসুম যদি না তৃতীয় ঢেউয়ের আচর লাগে ব্যবসা ঘুরে দাড়াবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.