দিল্লীতে প্রকাশ্যে নিষেধ গণেশ চতুর্থী

কলকাতা (ভারত) প্রতিনিধি: এক দিন বাদেই গণেশ চতুর্থী। উৎসব চলবে দশ দিন ধরে। এমত অবস্থায় দিল্লী প্রশাসন জারি করল বিধিনিষেধ। দিল্লীর দুর্যোগ মোকাবিলা পর্ষদ একটি বুলেটিনে জানিয়েছে যে, দিল্লীর সব সব জেলাশাসক এবং ডেপুটি পুলিশ কমিশনারদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে কোন প্যাণ্ডেল বা তাবুঁতে গণেশ চতুর্থীর আয়োজন না করে তা নিশ্চিত করতে হবে। পাশাপাশি দিল্লীবাসিকে পরামর্শ দেওয়া হয়েছে যে যার ঘরে অনুষ্ঠান করতে।
আগামীকাল ১০-১৯ শে সেপ্টেম্বর এই অনুষ্ঠান চলার কথা। কোভিডের তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে বিভিন্ন রাজ্যে উৎসব মরসুম আসন্ন। চলতি মাসেই কোভিডের প্রথম মৃত্যুর খবর এসেছে এছাড়াও নতুন করে পঞ্চাশ জনের আক্রান্তের খবর এসেছে বলে স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে। তাই গণেশ চতুর্থী পালনে সরকার কোন ফাঁক রাখতে চাইছে না।বিভিন্ন জায়গাতে সভা সমিতি করে উৎসব বন্ধ করার কথা বলা হয়েছে এবং কঠোর ভাবে কোভিড বিধি পালনের কথা বলা হয়েছে।বিধি ভাঙলে প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।
এদিকে দশ দিন দিল্লীর মাননীয় মুখ্য মন্ত্রী ‘বিপাসনা ‘বা ধ্যানপর্বে জয়পুরে ছিলেন। তাই সরকারি কাজ কর্ম থেকে বিরত ছিলেন। ফিরে এসে আধিকারিকদের সাথে বসে কোভিড সংক্রান্ত কাজ কর্মের পর্যালোচনা করেন এবং যথাসম্ভব সমস্ত কোভিড বিধি পালনের ওপর যোর দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.