দিল্লির লালকেল্লার সামনে কাঁধ সমান পানি, রবিবার পর্যন্ত বন্ধ স্কুল

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বৃহস্পতিবার সকালের পর, দুপুরে ফের বাড়ল যমুনার পানির স্তর। গোটা দিল্লির রাস্তা প্লাবিত। লালকেল্লার সামনের রাস্তায় কাঁধ সমান পানি। বুধবার সকাল ৮টায় যমুনার পানির স্তর ছিল ২০৭.২৫ মিটার। পুরাতন রেলসেতুর কাছে মঙ্গলবার রাত ৮টায় পানির স্তর ছিল ২০৬.৭৬ মিটার। বুধবার সকাল ৭টায় সেই পানির স্তর বেড়ে হয় ২০৭.১৮ মিটার।
বৃহস্পতিবার সকাল ৭টা নাগাদ পানির স্তর ছিল ২০৮.৪৬ মিটার। এদিন হরিয়ানার হাতনিকুন্ড জলধারা থেকে আরও পানি ছাড়ায় বৃহস্পতিবার ১টায় পানির স্তর হয় ২০৮.৬২ মিটার। আজ দুপুর ৩ থেকে ৪টের মধ্যে পানির স্তর আরও বৃদ্ধি পায়। বর্তমানে দিল্লিতে প্রবল বন্যার সতর্কতা জারি করা হয়েছে।
একটানা প্রবল বর্ষণে রাজধানীর বিভিন্ন এলাকা জলমগ্ন থাকায়, দিল্লি সরকার সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল ও কলেজে রবিবার পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। ওখলা ও চন্দ্রওয়াল, ওয়াজিরাবাদ পানিশোধন প্রকল্প’ও বন্ধ করে দেওয়া হয়েছে। যমুনা নদীর পানির স্তর বাড়তে থাকায় পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়।মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, এই পরিস্থিতিতে পানীয় জলের ঘাটতিও দেখা যেতে পারে। সমস্ত বেসরকারি প্রতিষ্ঠানকে বাড়ি থেকে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।
বন্যা পরিস্থিতিতে ব্যাপট যানজট প্রতি রাস্তায়। যমুনা ব্যাঙ্ক মেট্রো স্টেশনের বাইরে পানি জমায়, মেট্রো পরিষেবাতে সমস্যা দেখা দিয়েছে। দিল্লি ট্রাফিক পুলিশ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কয়েকটি রুটে যানবাহন অন্যপথে ঘুরিয়ে দিয়েছে এবং এ’সংক্রান্ত অ্যাডভাইসারি জারি করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.