দিল্লিতে আটকে পড়ার ৩৬ ঘণ্টা পর কানাডার পথে ট্রুডো

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আটকে পড়ার ৩৬ ঘণ্টা পর অবশেষ ভারতের রাজধানী দিল্লি ছেড়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তার উড়োজাহাজের ত্রুটি মেরামতের পর কানাডার উদ্দেশে উড়াল দিয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে গত ৮ সেপ্টেম্বর দিল্লি সফরে আসেন ট্রুডো। কিন্তু তাকে বহনকারী উড়োজাহাজে ত্রুটি দেখা দিলে ভারতে আটকে যান তিনি।
সংবাদ সংস্থা (এএনআই) কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) প্রেস সেক্রেটারি মোহাম্মদ হুসেনের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, প্রযুক্তিগত সমস্যা সমাধান করা হয়েছে। এরপরই দিল্লি ছেড়ে গেছেন তিনি।
কানাডার প্রধানমন্ত্রী ও তার প্রতিনিধি দলকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। জি-২০ সম্মেলনে যোগ দেওয়ার জন্য ট্রুডোকে ধন্যবাদ জানান তিনি।
সামাজিক মাধ্যমে এক্স-এ মন্ত্রী লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সরকারি সহকর্মীদের পক্ষ থেকে আজ (মঙ্গলবার) বিমানবন্দরে ছিলাম আমি। জি-২০ সম্মেলনে যোগ দেওয়ায় ধন্যবাদ জানিয়েছে। তারা যেন নিরাপদে দেশে পৌঁছাতে পারে সেজন্য শুভেচ্ছা জানাই।
এর আগে সিবিসি’র প্রতিবেদনে বলা হয়, কানাডার বিমানবাহিনীর সিসি-১৫০ পোলারি উড়োজাহাজে ট্রুডো নেওয়ার জন্য রওনা হয়। কিন্তু পরবর্তীতে এটি আর ভারতের আসেনি। এর কারণ জানা যায়নি।
ট্রুডো যে বিমানটি ব্যবহার করেন এটি বয়স ৩৬ বছর। আগেও সমস্যা দেখা দিয়েছিল। ২০১৬ সালের অক্টোবরে বেলজিয়ামে যাত্রা করার আধা ঘণ্টা পর অটোয়াতে ফিরে আসে। ২০১৯ সালের ডিসেম্বরে লন্ডনে ট্রুডো ন্যাটো শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন তখনও সমস্যা দেখা দেয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.