দিনে শনাক্ত আড়াই লাখ, তবুও গঙ্গায় পুণ্যস্নানে লাখো মানুষ!

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দিনে প্রায় আড়াই লাখ মানুষ করোনায় আক্রান্ত হবার পরও ভারতে লক্ষাধিক সনাতন ধর্মাবলম্বী একসাথে গঙ্গায় পুণ্যস্নান করেছেন। বৈরি আবহাওয়া উপেক্ষা করেই উত্তর প্রদেশে মন্দিরে দিয়েছেন পূজা।
করোনা থেকে মুক্তির জন্য স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই প্রার্থনা করেন তারা।
পুরো বিশ্ব যখন করোনার থাবায় নাজেহাল তখন এমনি একচিত্র দেখা গেল ভারতে। বৈরি আবহাওয়া উপেক্ষা করে হাজারো মানুষের সমাগম ঘটে গঙ্গার তীরে।
গত এক মাসে দেশটিতে করোনার সংক্রমণ ৩০ গুণ বেড়ে যাওয়া সত্ত্বেও লক্ষাধিক সনাতন ধর্মাবলম্বী স্থানীয় সময় শুক্রবার গঙ্গায় পুণ্যস্নান করেন। শুধু তাই নয়, স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই করোনা মুক্তির জন্য স্বর্ণ মন্দিরে পূজা দেন অনেকে।
ইন্ডিয়া কোস্ট গার্ড কমান্ডার অভিজিৎ দাশ গুপ্তা বলেন, আমরা সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখায় জন্য অনেক অনুরোধ করেছি। ভারতের বিভিন্ন জায়গা থেকে এখানে লোকজন এসেছে। আমরা কখনোই চাই না এই মহামারি ছড়িয়ে পড়ুক।
আরেকজন বলেন, সবাই অনেক বেশি আতংকিত। সবার মনের মধ্যেই ভয় ঢুকে আছে। আমাদের প্রার্থনা, দ্রুত যেন এই মহামারি থেকে বের হয়ে আবার স্বাভাবিক জীবনে ফেরত যেতে পারি।ভারতীয়দের এমন আয়োজনে করোনা সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.