দিনাজপুরে বিএনপি’র বিক্ষোভ কর্মসূচি থেকে আটক-২৫

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি থেকে ২৫ জনকে আটক করেছে পুলিশ। আজ শনিবার দুপুর আড়াইটার দিকে তাদের আটক করা হয়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আজ শনিবার (২৪ ডিসেম্বর) সকালে দিনাজপুরে বিএনপি গণেশতলা কার্যালয়ে জেলার ১৩টি উপজেলা থেকে আগত নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ কর্মসূচীর প্রস্তুতি নেয়। দুপুর ১২টার দিকে জেলার ৭টি স্থানে লাঠি হাতে জামাত-শিবির মিছিল বের করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।
এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে জামাত-শিবির কর্মীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে পুলিশ জামাত-শিবিরের আটক করতে অভিযান চালায়।
দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, অভিযান চালিয়ে দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ২৫ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১১ জন বিএনপি ও ছাত্রদলের এবং ১৪ জন জামাত-শিবিরের নেতাকর্মীকে লাঠিসহ আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী তাদের সহযোগী যারা লাঠি হাতে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছিল তাদের আটক ও গ্রেপ্তার করতে পুলিশের একাধিক টিম জেলার বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।
তিনি আরও জানান, এ পর্যন্ত মিছিলে ব্যবহার করা প্রায় শতাধিক লাঠি, জামাতের হ্যান্ড বিল উদ্ধার করা হয়েছে। জামাতের বিক্ষোভ মিছিল ও নাশকতার বিষয় নিয়ে জেলা পুলিশের আলোচনা চলছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আটক ও পলাতকদের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি প্রক্রিয়াধীন রয়েছে।
জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় নেতা ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি মোফাজ্জল হোসেন দুলাল, সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিনাজপুর প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.