দিনাজপুরের শীতার্ত পথশিশুদের পাশে “দিনাজপুর স্টুডেন্ট ফোরাম”

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার সুবিধাবঞ্চিত পথশিশুদের শীত নিবারণের লক্ষ্যে সামাজিক দায়বদ্ধতা থেকে দিনাজপুর জেলার শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন দিনাজপুর স্টুডেন্ট ফোরামের (DSF) উদ্যোগে মোট ১২২ জন শীতার্ত পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন দিনাজপুর স্টুডেন্ট ফোরাম এর প্রতিষ্ঠাতা মোঃ মোহাইমিনুর রহমান সহ দিনাজপুর স্টুডেন্ট ফোরাম এর সক্রিয় সদস্য হ্রদয় রহমান, আলিফ হোসেন, আবু লাইছ, সাহাদাত সাজু, মারুফ হোসেন, সুজন ইসলাম সহ আরো অনেকে।
এমন উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও দিনাজপুর স্টুডেন্ট ফোরামের প্রতিষ্ঠাতা মোঃ মোহাইমিনুল রহমান বলেন,” এই হাড় কাঁপানো শীতে দিনাজপুর জেলার পথশিশুদের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে মাঠে নেমেছে দিনাজপুর স্টুডেন্টস ফোরাম।
বাৎসরিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে শীতবস্ত্র বিতরণ ছিলো একটি আয়োজন মাত্র। এই আয়োজনকে ভিন্ন মাত্রায় নিয়ে যেতে পথশিশুদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণের কর্মসূচি হাতে নেয় হয়।
দিনাজপুর জেলার তিনটি উপজেলায় ১২২ জন পথশিশু ও কিছু অসহায় বৃদ্ধ মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়। দিনাজপুর সদর উপজেলার বলদিয়াপুকুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে, চিরিবন্দর উপজেলার রাণীরবন্দরে এবং কাহারোল উপজেলার তেরো মাইল ও বলেয়া নামক স্থানে এই কর্মসূচি সম্পন্ন হয় “।
চিরিবন্দর উপজেলার কর্মসূচির সমন্বয়ক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাশেম বাঁধন বলেন, “প্রতিবছর শীতকালে দেশের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণের মত কাজগুলো আমাদের জানান দেয় যে, ক্ষুদ্র ক্ষুদ্র সম্মিলিত প্রচেষ্টা একদিন আমাদের দেশ থেকে শীতের প্রকোপে জনদূর্ভোগ সহ অন্যান্য সকল সমস্য সমাধান করতে সক্ষম হবে।
তাই সকলকে এই প্রয়াসে অংশগ্রহণ করার জন্য আহবান করবো। যার যতটুকু সম্ভব তা দিয়েই যেনো দেশের অসহায় মানুষ গুলোর পাশে এসে দাঁড়াই “।
দিনাজপুর সদরের কর্মসূচির সমন্বয়ক হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইসিই বিভাগের শিক্ষার্থী আরাফাত হোসেন বলেন,” শীতের তীব্রতা কিছু মানুষের জীবনে ঠিক কিরকম দূর্ভোগের সৃষ্টি করে তা নিজের চোখে না দেখলে আন্দাজ করা যায় না।
আপনার -আমার ছোট্ট একটু প্রচেষ্টায় যদি মানুষগুলো কিছু সময়ের জন্য হলেও সেই দূর্ভোগ থেকে নিজেদের ভালো রাখতে পারে এর থেকে বড় পাওয়া আর কিছুই হতে পারে না।মানুষের মুখের হাসি আর দোয়া অনেক বড় পাওয়া।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.