দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে


দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: আজ ২ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে খুলনা জেলার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের উপনির্বাচন। এ নির্বাচনে দ্বি কোতীয়নো প্রতিদ্বন্দ্বী মাঠে না থাকায় নির্বাচন হচ্ছে একমুখী।
দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার মানসে নির্বাচন এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন।
ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া প্রয়াত চেয়ারম্যান গাজী জাকির হোসেনের পরিবারের যোগ্যতম নতুন প্রজন্মের উত্তরসূরী, তরুণ প্রজন্মের দীপ্তমান যুবক, দিঘলিয়া আওয়ামী যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, জাতীয় দলের সাবেক ক্রিকেটার গাজী সাহাগীর হোসেন পাভেল। অন্য স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন বিশ্বাস প্রতীক আনারস।
গত ২৭ অক্টোবর (বৃহস্পতিবার) আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন বিশ্বাস দিঘলিয়া উপজেলা সন্মেলন কক্ষে সাংবাদিক সন্মেলনে বারাকপুর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেন।
এ সময় সাংবাদিকদের উপস্থিতিতে তিনি তার লিখিত বক্তব্য পাঠ কালে বলেন, আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম আমিসহ প্রার্থী ছিলাম ৩ জন। লড়াই হবে ত্রিমুখী। শেখ আনসার উদ্দীনের প্রার্থীতা বাতিল হয়ে যায় ঋণ খেলাপীর দায়ে। বর্তমানে আমরা দুইজন প্রার্থী। আমাকে ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্চাচন করতে হবে। আমি আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচন করা সমুচিন হবেনা। তাই আমি দলীয় প্রতীক ও দলীয় প্রার্থীর প্রতি সন্মান দেখিয়ে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা হতে সরে দাঁড়ালাম।
বারাকপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রথমে ৩ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী শেখ আনসার উদ্দীন ঋণ খেলাপীর দায়ে তাঁর প্রার্থীতা বাতিল ঘোষনা করেন দিঘলিয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ বজলুর রশিদ। আপিলেও তাঁর প্রার্থীতা বাতিল ঘোষনা করা হয়।
ফলে প্রার্থী থাকেন দুই জন। দুইজন প্রার্থীই নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলেন জোরেশোরে। কিন্তু গত শুক্রবার ( ২৭ অক্টোবর) হঠাৎ করেই স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন বিশ্বাস নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেওয়ায় দ্বিতীয় কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এবং নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের কোনো প্রকার সুযোগ না থাকায় একক প্রার্থীর পক্ষে নির্বাচন হচ্ছে।
যদিও দুইজন প্রার্থীর প্রতীকই থাকবে ব্যালটে। আজ ২ নভেম্বর ৯টি কেন্দ্রে ইভিএমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে প্রতিটা কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। আজকের গৃহীত ভোটেই নির্ধারিত হবে কে হবেন বারাকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।
মোট ৯ টি কেন্দ্রে ইভিএমে ১৯ হাজার ৩৮৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮৮৭ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৫০২ জন। এ নির্বাচনে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৫৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৪ জন পোলিং অভিসার নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া প্রতিটা কেন্দ্রে আনসার ও পুলিশ মোতায়েন থাকছে। বিজিবি সদস্যরা গাড়ি নিয়ে টহলে থাকছেন।
উল্লেখ্য, এ ইউনিয়নের চেয়ারম্যান গাজী জাকির হোসেন গত ১২ জুন চিহ্নিত সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন। তিনি ঢাকা স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ আগষ্ট রাতে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুর কারণে এ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদ শূন্য হয়। আজ এ শূন্য আসনে আজ উপ- নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিঘলিয়া (খুলনাপ্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.