দিঘলিয়ায় সড়ক বিভাগের অধিগ্রহণকৃত স্থাপনা হতে মালামাল চুরি, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা দায়ের


দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার সড়ক বিভাগের অধিগ্রহণকৃত স্থাপনা হতে মালামাল চুরির অভিযোগে উপজেলা বিএনপির সভাপতির বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।
দিঘলিয়া ভৈরব নদীর ওপর ব্রীজ নির্মাণের জন্য অধিগ্রহণকৃত জমির স্থাপনা হতে মালামাল চুরির ঘটনায় ১ জনের নাম ঠিকানা উল্লেখসহ অজ্ঞাত আরো ৪/৫ জনের নামে দিঘলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
দিঘলিয়া থানা সূত্রে জানা যায়, খুলনা সড়ক বিভাগের দিঘলিয়া (রেলিগেট আড়ুয়া -গাজীরহাট-তেরখাদা) জেলা মহাসড়কে (জেড-৭০৪) ১ম কিলোমিটারে ভৈরব নদীর ওপর ভৈরব সেতু নির্মাণ প্রকল্পের কাজ চলমান রয়েছে।
গত ২৯/০৯/২২ইং তারিখে জেলা প্রশাসক খুলনা অধিগ্রহণকৃত জমির মূল মালিকগণকে ক্ষতিপূরণের টাকা চেকের মাধ্যমে প্রদান করেন। এ চেক বিতরণের মধ্য দিয়ে উক্ত এলাকার জমি, স্থাপনাসহ সকল মালামাল ব্যবহার্য (অব্যবহার্য্য) অস্থায়ী মালামাল সরকারি বলে গন্য হয়, যা সড়ক বিভাগ নিলামের মাধ্যমে মালামাল বিক্রয় করে সেতু ও সড়কের জন্য পরিস্কার জায়গা উন্মুক্ত করবেন। কিন্তু এরই মধ্যে উক্ত অধিগ্রহণকৃত এলাকা হতে বিভিন্ন বাড়ীঘর হতে মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে বলে সড়ক বিভাগ জানতে পারে।
ফলে গত ৭ নভেম্বর দুপুরে সড়ক উপ বিভাগের ২ খুলনা’র কার্য সহকারী মোঃ জলিলুর রহমান থানায় একটি সাধারণ ডায়েরি করেন। দিঘলিয়া থানার জিডি নং-২৮৯। ওই দিনই দিঘলিয়া থানা পুলিশ গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন কে বা কারা দেয়াড়া খেয়াঘাট এলাকার কৃষাণ রাইস মিলের মধ্যে কিছু কাঠের ও লোহার মালামাল গোপনে রাখা হয়েছে।
খবর পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (দায়িত্ব প্রাপ্ত) রিপন কুমার সরকারের নেতৃত্বে এসআই রানা প্রতাপ ও এএসআই শাহিদুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে রাত আনুমানিক ১২ টার দিকে অভিযান পরিচালনা করেন। এসময় উক্ত রাইস মিলের মধ্যে রাখা কাঠের ও লোহার মালামাল জব্দ করেন।
এলাকাবাসীর সাথে কথা বলে জানতে পারে উক্ত মালামাল অধিগ্রহণকৃত এলাকা দিঘলিয়া ইউনিয়নের দেয়াড়া ৪ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত নওশের মোল্লার বড় ছেলে ও উপজেলা বিএনপি নেতা মোল্লা সাইফুর রহমান মিন্টু এখানে এনে রেখেছেন।
পরে থানা পুলিশ ওই ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ আতিকুল ইসলাম ও উক্ত রাইস মিলের মালিক মিল্টন শেখের জিম্মায় রেখে যান। এ খবর জানতে পেরে সওজ সড়ক উপ বিভাগ-২ খুলনা’র কার্য সহকারী মোঃ জলিলুর রহমান (৫০) বাদী হয়ে গতকাল ৯ নভেম্বর দিঘলিয়া থানায় মোল্লা সাইফুর রহমান মিন্টু (৫১) পিতা- মৃত নওশের মোল্লা সাং-দেয়াড়ার নাম উল্লেখ করে আরও ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তির নামে মামলা দায়ের করেন। দিঘলিয়া থানার মামলা নং-১, তাং-০৯/১১/২০২২ইং।
মামলায় উল্লেখ করা হয় মিন্টু মোল্লা অধিগ্রহণকৃত এলাকায় তার বাড়ী হতে কাঠের নকশাকৃত ৪টি জানালা, জানালার থাইগ্লাস ১টি, দরজার নকশাকৃত কাঠের পাল্লা ৪টি, দরজার ফ্রেম ৩টি, লোহার গ্রীল ৩টি আত্নসাৎ করার জন্য সরিয়েছেন যার আনুমানিক বাজার মূল্য ১ লক্ষ ১০ হাজার টাকা।
এ বিষয়ে জানতে চাইলে দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (দায়িত্ব প্রাপ্ত) রিপন কুমার সরকার বিটিসি নিউজকে বলেন সড়ক বিভাগ চুরির ঘটনায় মামলা দায়ের করেছেন, জিম্মায় থাকা মালামাল উদ্ধার দেখানো হবে, আসামী গ্রেফতারের জন্যে অভিযান পরিচালনা করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.