দিঘলিয়ায় জাটকা সংরক্ষণ অভযানে জাটকা ব্যবসায়ীর ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়ায় জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে এক জাটকা বিক্রেতাকে মোবাইলকোর্টের মাধ্যমে অর্থদন্ড দেয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায় বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) দুপুরে এক জাটকা বিক্রেতাকে এক ডালা জাটকাসহ আটক করে উপজেলা নির্বাহী অফিসারের প্তরে নিয়ে আসা হয়। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উক্ত জাটকা বিক্রেতাকে ২ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। এ সময় জব্দকৃত আনুমানিক সাড়ে ৭ কেজি জাটকা একটি ইয়াতিমখানায় বিতরণ করা হয়।
মোবাইলকোর্ট পরিচালনা করেন দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল আলম। দিঘলিয়া উপজেলার ভৈরব, আতাই ও মজুতখালী নদীতে অবৈধ জাল নির্মুলে বিশেষ কম্বিং অপারেশন’২৩ পরিচালনা করা হয়। এ সকল নদী হতে উদ্ধারকৃত অবৈধ বেহুন্দী জাল, চরপাটা জাল ও কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।
উল্লেখ্য, দিঘলিয়ার জেলে সম্পদায়কে মা ইলিশ ও জাটকা নিধন ধেকে ফেরানোর লক্ষে সরকারীভাবে ৪০০ পরিবারকে প্রণোদনা স্বরূপ ২৫ কেজি করে চাল ও ৩০ পরিবারের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়েছে। সারা বছর সচেতনামূলক অভিযান অব্যাহত আছে।দিঘলিয়া উপজেলার প্রতিটা বাজারে কারেন্ট জাল ও জাটকা সংরক্ষণে অভিযান পরিচালিত হচ্ছে।
দিঘলিয়া উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ মঞ্জরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, মা ইলিশ সংরক্ষণে যেমনি অভিযান পরিচালিত হয়েছে তদ্রুপ জাটকা সংরক্ষণে অভিযান পরিচালিত হচ্ছে। আগামী ৩০ জুন পর্যন্ত তা অব্যাহত থাকবে। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দিঘলিয়া (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.