দিঘলিয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ 

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার চন্দনীমহলস্থ এ্যাপেক্স মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দিন লস্করের বিরুদ্ধে বিদ্যালয়ের ও সরকারি জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের নাম ভাঙিয়ে এক একরের বেশি জমি জোর পূর্বক দখল করে৷ ভোগ দখল করছে এ মর্মে দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট গণ অভিযোগ দিয়েছে এলাকাবাসী।
লিখিত অভিযোগে জানা যায়, এ্যাপেক্স মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দিন লস্কর বিদ্যালয়ের নাম ভাঙিয়ে সরকারি খাস খতিয়ানের চন্দনীমহল মৌজার ৮নং খতিয়ানে ৪২৯৪ দাগে ১শতক,৪২৯৫ দাগে ১শতক জমি দখল করে পাকা ইমারত নির্মাণ করেছেন। একই খতিয়ানের ৪৫৬৬ নং দাগে ৮৬ শতক ও ৪৫৬৭ দাগে ১৯ শতাংশ বিদ্যালয়ের জমি জোর পূর্বক দখল করে চাষাবাদ করছে। এলাকাবাসী বিষয়টি নিয়ে কথা বললে বিভিন্ন ধরণের ভয়ভীতি ও হুমকি প্রদান করা হয় বলে ৪৭ জন স্বাক্ষরিত এক লিখিত অভিযোগে বলা হয়।
এ অভিযোগের ব্যাপারে দিঘলিয়া উপজেলার চন্দনীমহল এ্যাপেক্স মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দিন লস্কর এ প্রতিবেদককে জানান, জমি দীর্ঘদিন যাবত বেদখল ছিল। ২০১৬ সালে স্কুলের এ জমি বেদখল মুক্ত করা হয়। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক উক্ত জমিজমা ও দোকানপাট লিজ দেওয়া হয়েছে। এবং অর্থ স্কুলের নিজস্ব তহবিলে জমা করা হয়।
এ ব্যাপারে দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোনো প্রকার অনিয়ম ও দুর্ণীতি পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.