দিঘলিয়ায় দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য নিহত, আহত-৯

বিশেষ (খুলনা) প্রতিনিধি: খুলনা জেলার দিঘলিয়া উপজেলার গাজীরহাটে বিবাদমান দুই গ্রুপের প্রভাব বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ফারুক মীর (৩৮) নামক জনৈক ইউপি সদস্য নিহত হয়েছে। এ সময় উভয় পক্ষের ৯ জন আহত হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌণে ৬টার দিকে দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের কোলা বাজারে এ ঘটনা ঘটে।
নিহত ফারুক মীর পার্শ্ববর্তী তেরোখাদা উপজেলার মধুপুর ইউনিয়নের ৪ নম্বর উত্তর কোলা ওয়ার্ডের ইউপি সদস্য এবং একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড বিএনপির সভাপতি গাউস মীরের পুত্র।
দিঘলিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ বাবুল আকতার ও তেরখাদা থানার অফিসার ইনচার্জ জি এম ইমদাদুল হক নিহতের সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
পূর্ব শত্রুতার জের ধরে সন্ধ্যা পৌঁনে ৬টার দিকে দিঘলিয়া উপজেলার কোলা বাজারের মোস্তাইন কাজীর ওষুধের দোকানে ফারুক মীর ও মোহম্মদ কাজীর সঙ্গে নিয়াল উদ্দিন শিকদারের সংঘর্ষ হয়। তখন দুই পক্ষের সংঘের্ষে ফারুক মীর, জসিম মীর, গাউস মীর, ইলিয়াস মিনাসহ ৯জন গুরুতর আহত হয়। সংঘর্ষকালে মোস্তাইন বিল্লাহর ওষুধের দোকান ভাঙচুর করা হয়।
আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৮টার দিকে ইউপি সদস্য  ফারুক মীরের মৃত্যু হয়। কোলা বাজারসহ উক্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
উল্লেখিত গাজীরহাট এলাকায় দিবালোকে আগ্নেয়াস্ত্র নিয়ে গোলাগুলির মহড়া চলেছে। ঘটেছে দুই পক্ষের সংঘর্ষ। হতাহতের রক্ত না শুকাতেই আবার সংঘর্ষের ও মৃত্যুর ঘটনা। আইনশৃঙ্খলা রক্ষায় স্থানীয় মাঝিরগাতী পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ মনিরুল ইসলামের নেতৃত্বে এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।
উল্লেখ্য, দিঘলিয়া ও তেরোখাদা থানা পুলিশের মাঝে এখনও পূর্ব ইমেজ ফিরে আসেনি। হাসিনা সরকারের পতনের পর থেকে বিজয় উল্লাসের ছত্রচ্ছায়ায় একটা স্বার্থান্বেষী মহলের ইন্দোনে এ এলাকায় সরকারি গাছ কাটা, পুকুর ও ঘের দখল, নিরব চাঁদাবাজী, প্রভাব বিস্তারে নানা হুমকি ধামকিসহ নানা অপরাধমূলক ঘটনা নিরবে ঘটে চলেছে। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা এ এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকসহ কোনো মহলকে আশ্বস্ত করতে পারছেন না। বরং উল্লেখিত মোহলের অপতৎপরতায় সাধারণ মানুষের মাঝে শঙ্কা কাজ করছে। কখন বড় ধরণের কি ঘটনা ঘটে এ আশঙ্কায় এ এলাকার মানুষের কাটছে নির্ঘুম রজনী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.