দিঘলিয়ায় চিহ্নিত দুর্বৃত্তদের নেতৃত্বে বাড়িঘর ও দোকানপাটে হামলা লুটপাট ও ভাঙ্গচুর

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তার চাচার বাড়ি সহ বারাকপুর বাজারের জনৈক দোকানদারের দোকানে হামলা, লুটপাট ও ভাঙ্গচুর চালিয়েছে এবং মোস্তাক গাজীর বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙ্গচুরসহ গরু লুট করে নিয়েছে চিহ্নিত দুর্বৃত্তরা।

বহিরাগত ও বারাকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গাজী জাকির হোসেনকে হত্যা এবং উক্ত হত্যা মামলার প্রধান আসামী শেখ আনসার উদ্দিন হত্যা মামলার আক্রোশকে কেন্দ্র করে লাখোহাটি গ্রামের চারবাড়ি এলাকার কতিপয় অস্ত্রধারীর নেতৃত্বে এ হামলা, লুটপাট ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায়।
এলাকায় সরেজমিনে ঘুরে জানা যায়, দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেনকে হত্যা করে চিহ্নিত সন্ত্রাসীরা। উক্ত হত্যা মামলার প্রধান আসামী লাখোহাটি গ্রামের শেখ আনসার উদ্দিন।
উক্ত আনসার উদ্দিন নিজ এলাকা ছেড়ে বসবাস করতো খুলনা নগরীর হত্যা ও হত্যা মামলার আসামী হত্যা ঘটনার জের ধরে চিহ্নিত দুর্বৃত্তরা প্রতিশোধের আক্রোশ নিয়ে বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী সাহাগীর হোসেন পাভেলের বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙ্গচুর, চাচা নাসির গাজীর বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙ্গচুর, বারাকপুর বাজারের ব্যবসায়ী জাহিদুল গাজীর দোকানে হামলা ও লুটপাট, মোস্তাক গাজীর বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙ্গচুর এবং গরুর ঘর থেকে গরু লুটপাট করেছে আগত চিহ্নিত দুর্বৃত্তরা।
আগত চিহ্নিত দুর্বৃত্তরা গাজী সাহাগীর হোসেন পাভেলের বাড়িতে ও ভাড়াটে কৃষি ব্যাংকে হামলা, লুটপাট ও ভাঙ্গচুর চালিয়ে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধন করেছে। মোস্তাক গাজীর বাড়িতে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধন করেছে বলে জানা যায়। এদিকে বারাকপুর বাজারের দোকানদার জাহিদুল গাজীর দোকান ভেঙ্গে ১৭ লাখ টাকার চাল, ডাল, তেল, সাবানসহ অন্যান্য মালামাল লুটপাট করা হয়েছে। দোকানে কোনো মালামাল রাখেনি।
এদিকে চেয়ারম্যান পাভেলের চাচা গাজী নাসির উদ্দীনের বাড়িতে চিহ্নিত দুর্বৃত্তরা হামলা, লুটপাট ও ভাঙ্গচুর ঘটিয়ে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধন করেছে।
এলাকাবাসী এ প্রতিবেদককে আরো জানান, দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গাজী জাকির হোসেন হত্যা মামলার আসামীরা এবং উক্ত হত্যা মামলার প্রধান আসামী পরবর্তীতে খুলনা নগরীর শিরোমনিতে হত্যাকান্ডের ঘটনার জের ধরে এ হামলা, লুটপাট ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে।
এলাকাবাসী আরও জানান, গত ৫ আগষ্ট শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের পরই বিজয় উল্লাসের স্রোতধারা ধরে এ হামলা, লুটপাট ও ভাঙ্গচুরের ঘটনা ঘটানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.