দিঘলিয়ায় এলজিইডি খুলনার পল্লী অবকাঠামো উন্নয়নের নামে চলছে অপেশাদারী ঠিকাদারদের দৌরাত্ম কাজে অনিয়ম ও নিম্নমান

বিশেষ (খুলনা) প্রতিনিধি: খুলনা এলজিইডির তত্বাবধানে খুলনা বগেরহাট ও সাতক্ষীরা জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প কেবিএস প্রকল্প নামে দিঘলিয়ায় ২ কিলোমিটার রাস্তা পাকাকরণ কাজ চলমান।
উক্ত কাজের ঠিকাদার মোঃ সিফাত এন্টারপ্রাইজ মালিক মোঃ আমীর হোসেন। তার বাড়ি খুলনার রূপসা উপজেলার আইচগাতী গ্রামে। এ প্রকল্পের একাংশ রাস্তা দিঘলিয়া ইউপি-থানা শিশু সদন-আহকামিয়া মাদ্রাসা-গোলারঘাট-দৌলতপুর খেয়াঘাট প্রকল্পের ৫৬৬ মিটার ইটের সোলিং রাস্তার পাকা রাস্তা নির্মাণ কাজ, লাখোহাটি গ্রামের দাঁড়ির পর বটতলা মোড় থেকে সাড়ে ৬০০ মিটার রাস্তার ইটের সোলিং তুলে পাকা রাস্তা নির্মাণ কাজ ও বারাকপুর ইউনিয়ন পরিষদ থেকে হরিপদ মাঠ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার আংশিক ইটের সোলিং তুলে পাকা রাস্তা নির্মাণ।
এ রাস্তাগুলোর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৮ লাখ টাকা।
এ রাস্তাগুলোর মধ্যে ফরমাইশখানা গোলারঘাট থেকে রাজ্জাকের দোকান পর্যন্ত ৫৬৬ মিটার রাস্তার খোয়া বিছানো কাজ শেষ করলেও লাখোহাটি রাস্তা ২ টার বেড খুঁড়ে ফেলে রাখার সাড়ে চার মাস পর জনরসানলে আংশিকভাবে বেডে বালু ফেলা হয়েছে। রাস্তাগুলোর বেড পরিমাপমত খুড়া হয়নি এবং বেডগুলো খুঁড়ে ফেলে রাখার কারণে অতি বৃষ্টিতে পানি জমে পাশের মাটি বেডে পড়ে বেডের গভীরতা কমে গেছে। যে রাস্তায় খোয়া বিছানো হয়েছে তাতে নানা অনিয়ম ও নিম্নমানের ইট ও খোয়া ব্যবহার করা হয়েছে। যা নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।
স্থানীয় প্রশাসন রাস্তাগুলোর সাব ঠিকাদার ও ঠিকাদারের নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার ব্যাপারে দফায় দফায় অভিযোগ এলজিইডি খুলনার নির্বাহী প্রকৌশলীকে জানানোর পরও ঠিকাদারদের মাঝে কোনো প্রতিক্রিয়া এলাকাবাসী দেখতে পাননি বলে জানা গেছে।
উক্ত নির্মাণাধীন রাস্তাগুলোর ঠিকাদার ও সাব ঠিকাদারদের অনিয়ম ও স্বেচ্ছাচারিতা দেখে বিজ্ঞমহলের জিজ্ঞাসা ঠিকাদর ও সাব ঠিকাদারদের খু্ঁটির জোর কোথায়?
ঠিকাদারের পিছনে নানা অনিয়ম ও নিম্নমানের ইট ও খোয়া বিছানো এবং রাস্তার বেড খুঁড়ে মাসের পর মাস ফেলে রেখে জনদুর্ভোগ সৃষ্টি করার পর্দার আড়ালের শক্তি কি এলজিইডির কোনো কর্মকর্তা না অন্য কেউ?
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.