দালালের দৌরাত্ম্য বন্ধে র‌্যাবের সাঁড়াশি অভিযান

বিশেষ প্রতিনিধি: দেশের বিভিন্ন বিআরটিএ, পাসপোর্ট অফিস ও সরকারি হাসপাতালগুলোতে অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আজ রবিবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব সদরদফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানান, সকাল থেকে সারাদেশে একযোগে অভিযান শুরু হয়েছে। র‍্যাবের ১৫টি ব্যাটালিয়ন এই অভিযান পরিচালনা করছে। পাসপোর্ট অফিস, বিআরটিএ কার্যালয় ও সরকারি হাসপাতাল সহ যেখানেই দালালদের দৌরাত্ম্য আছে সেখানেই অভিযান পরিচালনা করছে র‍্যাব। অভিযানে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।
ইতোমধ্যে ঢাকার কেরানীগঞ্জে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও পাসপোর্ট অফিসে দালালদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫৩ জনকে আটক করেছে র‍্যাব।যাদের মধ্যে একজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।
বিআরটিএ অফিসে দালালির অভিযোগে ৩৬ জন এবং পাসপোর্ট অফিসে দালালির অভিযোগে ১৫ জনকে আটক করেছে র‍্যাব-১০। পাসপোর্ট অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।
অন্যদিকে পৃথক অভিযানে ঢাকা মেডিকেল কলেজ এলাকায় অভিযান পরিচালনা করে ৩০ দালাল আটক করেছে র‍্যাব-৩ এর একটি দল। সকাল ১০টার দিকে এ অভিযান চালানো হয়।
এ ছাড়া আগারগাঁও পাসপোর্ট অফিস এলাকায় রবিবার সকাল থেকে অভিযানে নেমেছে র‍্যাব-২ এর একটি দল। সেখানে দালাল চক্রের বিরুদ্ধে র‍্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত চলমান রয়েছে।
র‍্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি ফজলুল হক জানান, র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। প্রাথমিক তথ্যানুযায়ী এ পর্যন্ত ১৫ জনকে আটক করা হয়েছে। তাদের তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়েও দালাল ধরতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দালাল ও প্রতারক চক্রের ৩০ সদস্যকে আটক করেছে র‍্যাব-৭। দুপুরে নতুনপাড়া বিআরটিএ কার্যালয় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.