দালালদের মাধ্যমে বিদেশে না যাওয়ার আহ্বান প্রবাসী কল্যাণমন্ত্রী’র

গোপালগঞ্জ প্রতিনিধি: দালালদের মাধ্যমে বিদেশে না যাওয়ার আহ্বান জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘দালালদের মাধ্যমে বিদেশে গিয়ে বিশেষ করে ইউরোপসহ অন্যান্য দেশে গিয়ে সমস্যায় পড়তে হয়। টাকা খরচ করেও বিদেশে গিয়ে বিপদের মধ্যে রয়েছে। দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হবার সম্ভবনা বেশি।’
আজ শুক্রবার (০৯ সেপ্টেম্বর) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকারিভাবে পাসপোর্ট তৈরি করার জন্য প্রবাসী ও বিদেশ গমনেচ্ছুকদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলা থেকে অন্তত ১ হাজার মানুষকে বিদেশে পাঠানো। অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করার, যাতে প্রবাসীরা সহজেই তাদের কর্ষ্টাজিত অর্থ নিরাপাদে তাদের পরিবারের কাছে পাঠাতে পারে।’
জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে ফিতা কেটে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধন করেন মন্ত্রী।
এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোপালগঞ্জ প্রতিনিধি শাফিউল কায়েস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.