দামেস্কে বোমা বিস্ফোরণে নিহত ১, আহত ১

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচনের সিরিয়ার রাজধানী দামেস্কে দুটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে ১ জন নিহত ও আরও ১ জন আহত হয়েছেন। 

আজ রবিবার (১৯ জুলাই) দেশটিতে সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হচ্ছে। ২০১১ সালে বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের সহিংসতা শুরুর পর এটি হচ্ছে তৃতীয় সংসদ নির্বাচন।  

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, রাজধানী দামেস্কের নাহার আয়শা এলাকার আনাস বিন মালিক মসজিদের কাছে বোমা হামলা চালানো হয়েছে। এ মসজিদে বিভিন্ন সময় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ নামাজ পড়ে থাকেন।

কোনো ব্যক্তি বা গোষ্ঠি হামলার দায়িত্ব স্বীকার করেনি। দেশটিতে এমন সময় বোমা হামলা হলো যখন সিরিয়াবাসী নির্বাচনের মাধ্যমে নতুন একটি সংসদ গঠন করতে যাচ্ছেন এবং সেই সংসদ দেশ পুনর্গঠনের কাজ এগিয়ে নেবে বলে আশা করা হচ্ছে।

২০১৬ সালে সিরিয়ায় সর্বশেষ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এবং সে নির্বাচনে প্রেসিডেন্ট আসাদের বাথ পার্টি এবং তার মিত্ররা ২৫০ আসনের সংসদের বেশিরভাগ আসনে বিজয়ী হয়েছিল।

২০১১ সালে সহিংসতা শুরুর পর এই প্রথম সন্ত্রাসী অধ্যুষিত পূর্বগৌতা এবং ইদলিব প্রদেশে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গত এপ্রিল মাসে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নির্বাচন প্রথম দফা পিছিয়ে মে মাসে নেয়া হয় এবং পরবর্তীতে জুলাই মাস পর্যন্ত পেছানো হয়। (সূত্র: পার্স টুডে)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.