দামুড়হুদা কার্পাসডাঙ্গা ইসলামীয়া বিএ মাদ্রাসায় মিড ডে মিল বিতরন

দামুড়হুদা ( চুয়াডাঙ্গা ) প্রতিনিধি:  দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইসলামীয়া ফাজিল বিত্র মাদ্রাসায় শিক্ষার্থীদের মধ্যে ‘মিড ডে মিল’ ২০১৯ বিতরণ  অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার দুপুরে বিদ্যালয়ের কার্যকরী কমিটির সহযোগিতায় শিক্ষকমণ্ডলী নিজস্ব অর্থায়নে শিক্ষার্থীদের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মাদ্রাসার শিক্ষার্থীর জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।

মিড ডে মিল অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্হিত ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিঙ্কন। মিড ডে মিল বিতরন অনুষ্ঠানে  উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিঙ্কন বলেন, প্রত্যেক শিশু যাতে স্কুলে খাবার এনে খায়, সে অভ্যাস গড়ে তোলার লক্ষ্যেই এ ‘মিড ডে মিল’ কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

এতে শিশুরা বিদ্যালয়মুখী হয়ে খাবারের প্রতি আগ্রহী হয়ে উঠবে। কোমলমতি শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে মিড ডে মিল অগ্রণী ভূমিকা রাখবে। তিনি অভিভাবক সদস্যদের উদ্দেশে বলেন, ভালো ছাত্র-ছাত্রী তৈরি করা শুধু শিক্ষকের একার দায়িত্ব নয়। মায়েদের বেশি ভূমিকা রাখতে হবে তারা ঠিক মতো স্কুলে আসছে কি না তা নিয়মিত তদারকি করতে হবে।

আলোচনা সভা শেষে তিনি কোমলমতি শিশুদের প্লেটে খাবার পরিবেশনের মধ্য দিয়ে মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত প্রত্যেক শিক্ষার্থীকে বিদ্যালয়ের পক্ষ থেকে এবং শিক্ষকদের নিজস্ব অর্থায়নে এ খাবার দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, আইসিটি অফিসার আব্দুল কাদির, পরিচালনা পর্যদের সভাপতি জেলা কৃষকলীগ নেতা আব্দুস সালাম বিশ্বাস, অধ্যক্ষ মাওলানা মো. জুলফিক্কার আলী,  শিক্ষক মোহাম্মদ আলী, হাজি মো. রফিকুল ইসলাম,জহিরুল ইসলাম, শহিদুল হক, বেগম প্রমুখ।

মাদ্রাসার অধ্যক্ষ মাও, মো. জুলফিক্কার আলী  ‘মিড ডে মিল’ এবং মাদ্রাসা ক্লাস রুমসহ বিভিন্ন কার্যক্রম অতিথিদেরকে ঘুরিয়ে দেখান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা ( চুয়াডাঙ্গা ) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.