দাপুটে ফুটবলে জয়ে ফিরল ম্যানসিটি

বিটিসি স্পোর্টস ডেস্ক: পিছিয়ে পড়েও দাপুটে ফুটবলে দারুণ জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। লিগের মাঝামাঝিতে এসেও অস্বস্তিতে থাকা দলটি এক ম্যাচ পর জয়েও ফিরল।
বুধবার রাতে গুডিসন পার্কে জ্যাক হ্যারিসনের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে একক নৈপুণ্যে সমতা টানেন ফিল ফোডেন। হুলিয়ান আলভারেস ১১ মিনিট পর পেনাল্টিতে গোল করে দলকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান আরও বাড়ান বের্নার্দো সিলভা।
এর আগে গত রাউন্ডে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ঘরের মাঠে ড্র করেছিল তারা।
চোটের কারণে এ ম্যাচেও ছিলেন না সিটির সবচেয়ে বড় তারকা আর্লিং হলান্ড। তবে শুরু থেকে দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সিটি। কিন্তু চ্যাম্পিয়নদের আক্রমণের তোড়ে ভেসে না গিয়ে উল্টো ২৯তম মিনিটে আঘাত হানে এভারটন। লক্ষ্যে প্রথম শট নিয়েই এগিয়ে যায় তারা। বাঁ দিক থেকে ম্যাকনিলের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে ঠাণ্ডা মাথায় নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ মিডফিল্ডার হ্যারিসন।
বিরতির পর সপ্তম মিনিটে অসাধারণ নৈপুণ্যে সমতা টানেন ফোডেন। সিলভার পাস পেয়ে অনেক দূর থেকে বুলেট গতির কোনাকুনি শটে কাছের পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার।
৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় সিটির। ডি-বক্সে জটলার মধ্যে শট নেন নাথান আকে, বল এভারটন মিডফিল্ডার আমাদু ওনানার হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সোজাসুজি নেওয়া স্পট কিকে সিটিকে এগিয়ে নেন আলভারেস।
এরপর নিজেদের ভুলে ৮৬তম মিনিটে তৃতীয় গোলটি হজম করে এভারটন। বল ক্লিয়ার করতে ডি-বক্সের বাঁ দিকে বাইরে বেরিয়ে গেলেও ঠিকমতো শট নিতে পারেননি পিকফোর্ড। বল যায় ডিফেন্ডার ব্রানথোয়েটের পায়ে, কিন্তু তিনিও পারেননি দলকে বিপদমুক্ত করতে। তার থেকে বল কেড়ে নিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।
লিগে ১৮ ম্যাচে ১১ জয় ও ৪ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সিটি। পাঁচ নম্বরে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৩৬। ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। আর ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অ্যাস্টন ভিলা। ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে আছে এভারটন। ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট ১০ নম্বরে উঠেছে চেলসি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.