দাকোপে বেড়িবাঁধ নির্মাণের জন্য ১২শ কোটি টাকার প্রকল্প গ্রহণ : পানি সম্পদ প্রতিমন্ত্রী

খুলনা ব্যুরো: পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন,দাকোপের ৩১ নম্বর পোল্ডারের ৪৭ কিলোমিটার টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য পানি সম্পদ মন্ত্রণালয় ১২শ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। শীঘ্রই তা পরিকল্পনা মন্ত্রণালয় ও একনেক সভায় অনুমোদন হবে।
তিনি বলেন,বেড়িবাঁধের পাশে যেন চিংড়ির ঘের করা না হয়। সেজন্য মানুষের সচেতনতার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে কঠোরভাবে তদারকি করতে হবে। সিডর, আইলা ও আম্ফানের মতো প্রাকৃতিক দুর্যোগের ক্ষতি কমিয়ে আনতে নদী, খাল ও বেড়িবাঁধের পাশে বেশি করে গাছ লাগাতে হবে।
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আজ শুক্রবার (২৯ মে) ঘূর্ণিঝড় আম্ফানে খুলনার উপকূলীয় উপজেলা দাকোপ ও পাইকগাছায় ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে পরিদর্শনকালে এ কথা বলেন। বাঁধ নির্মাণের জন্য জমি অধিগ্রহণের প্রয়োজন হতে পারে, এক্ষেত্রে তিনি স্থানীয় জনসাধারণকে জমি দিয়ে সহযোগিতার আহ্বান জানান প্রতিমন্ত্রী ।
এসময় জাতীয় সংসদের হুইপ ও খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, প্রধান প্রকৌশলী রফিক উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, খুলনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জি, স্থানীয় জনপ্রতিনিধি ও  উপজেলা নির্বাহী অফিসাররা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.