দসেরার অনুষ্ঠানে যোগ দেওয়া জনতাকে পিষে দিল (SUV) গাড়ি

বিশেষ (ভারত) প্রতিনিধি: ছত্তিশগড়ে বড়সড় দুর্ঘটনা (Chhattisgarh Crush Incident)। ২০ জনকে পিষে দিল একটি এসইউভি (SUV)। দসেরার (Dussehra) অনুষ্ঠানে যোগ দিতে আসা মানুষদের পিষে দেওয়ার অভিযোগ উঠেছে ওই গাড়ির চালকের বিরুদ্ধে। ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম একাধিক।
জানা গিয়েছে, আজ শুক্রবার (১৫ অক্টোবর) ছত্তিশগড়ের (Chhattisgarh) যশপুরের রায়গদ রোডে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। দসেরার অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য যখন প্রচুর মানুষ সেখানে জড়ো হয়েছিলেন। হঠাৎই প্রবল গতিতে এসে তাদের ধাক্কা মারে ওই এসইউভি-টি। ঘটনাস্থলেই বহু মানুষ গুরুতর জখম হন। গাড়িটির পিছু ধাওয়া করে ধরে ফেলে জনতা। গাড়িটিতে দু’জন ছিলেন। তাদের পাকড়াও করে প্রথমেই গণধোলাই দেন সাধারণ মানুষ।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দুই অভিযুক্তকে উন্মত্ত জনতার হাত থেতে উদ্ধার করে পুলিশ। তাদের হেফাজতে নেয়। এসইউভিটি থেকে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করেছে পুলিশ। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে সাধারণ মানুষ। নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে। সঙ্গে সঙ্গে তৎপর হয় প্রশাসন। সেখানকার এএসআই-তে সাসপেন্ড করা হয়।
যদিও এরপরেও এলাকায় উত্তেজনা বজায় ছিল। যশপুর ব্লক মেডিক্যাল অফিসার জেমস মিনজ জানিয়েছেন, মৃত অবস্থায় বহুজনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। বাকি ১৬-১৭ জন আহত ছিল। যাঁদের চিকিৎসা চলছে।
এই ঘটনা ২০১৮-তে পঞ্জাবের অমৃতসরের স্মৃতি উস্কে দিয়েছে। যেখানে দশেরা উৎসবে যোগ দিতে আসা জনতাকে পিষে দিয়েছিল ট্রেন। সেই ঘটনায় প্রায় ৬২ জনের মৃত্যু হয়েছিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.