দলিল জালিয়াতি চক্রের ৩ হোতা গ্রেফতার

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বাংলাদেশ সহ ভারত ও পাকিস্তান আমলের সহস্রাধিক সরকারি স্ট্যাম্প ও মূল্যবান দলিল জালের উপকরণসহ বাংলাদেশের বিভিন্ন জেলার সাব-রেজিস্টার ও ভূমি অফিসের দুই শতাধিক সীল ও সীলমোহরসহ দলিল জালিয়াতি চক্রের ৩ জন হোতাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারী) সিআইডির বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমার নেতৃত্বে রাজধানীর রাজার দেউরী, গেন্ডারিয়া ও যাত্রাবাড়ীর মীরহাজিরবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেপ্তাররা হলেন:  শফিকুল ইসলাম খোকন (৫০), আবুল কালাম আজাদ (৪০) এবং নুরুল ইসলাম নজরুল (৪৯)।
আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুরে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডির ঢাকা মেট্রোর অতিরিক্ত উপ-মহাপরিদর্শক শেখ ওমর ফারুক এ তথ্য জানান।
শেখ ওমর ফারুক বলেন, আসামীরা দীর্ঘদিন থেকে গুরুত্বপূর্ণ সরকারি স্ট্যাম্প থেকে বিশেষ কেমিক্যাল ব্যবহার করে লেখা ও চিহ্ন তুলে ফেলে জাল দলিল তৈরী করে নিরীহ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। অব্যবহৃত স্ট্যাম্প অথবা বিশেষ কেমিক্যাল ব্যবহারের মাধ্যমে লিখিত দলিলের লেখা বা চিহ্ন তুলে ফেলে টাকার বিনিময়ে আসামীরা সুবিধামত বা চাহিদামত বিভিন্ন হাউজিং কোম্পানীর কাছে বা বিভিন্ন ভূমি জবরদখলকারী চক্রের কাছে বিক্রি করে বা হস্তান্তর করে বলে আসামীরা স্বীকার করে।
তিনি জানান, আসামীদের দেওয়া তথ্যের আলোকে উদ্ধার ও গ্রেফতার অভিযান চলমান রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.