দফায় দফায় পুকুরে বিষ প্রয়োগ আড়াই লাখ টাকার মাছ নিধন

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে ইসমাইল হোসেন রাজুর ৩টি পুকুরে দফায় দফায় বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় আড়াই লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা।
আজ মঙ্গলবার (০১ ডিসেম্বর) উপজেলার গোপালপুর পৌরসভার মধুবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। ইসমাইল একই গ্রামের আকবর হোসেনের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, ইসমাইল হোসেন সাড়ে চার বিঘা জমিতে ৩টি পুকুরে রুই, কাতল, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেন তিনি। গতকাল সোমবারে (৩০ নভেম্বর) রাতের আধারে তার দুইটি পুকুরের দূর্বৃত্তরা বিষ প্রয়োগ করলে সকালে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে।
আবারো আজ মঙ্গলবার (০ ১ ডিসেম্বর) রাতের আধারে তার নতুন আরো একটি পুকুরে বিষ প্রয়োগ করেছে লক্ষধিক টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পুকুর গুলোতে বড় বড় রই, কাতল সহ বিভিন্ন প্রজাতির মাছ মরে জলে ভাসছে। এতে আবেগপ্রবণ হয়ে পড়েন মৎসচাষী ইসমাইল।
তিনি জানান, নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিঃ এর চাকুরি থেকে অবসর গ্রহণের পর নিয়মিত মাছ চাষ করে আসছে। রাতের আধারে কে বা কারা তার পুকুরে বিষ প্রয়োগ করার ফলে তার পুকুরে সব মাছ মরে জলে ভেসে ওঠে। এতে তার আড়াই লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান।
তিনি আরো জানান, এবিষয়ে তিনি লালপুর থানায় অভিযোগ করেছেন। এছাড়া গত বছরেও তার পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করায় থানায় অভিযোগ করা হয়েছিল।
লালপুর থানার ওসি সেলিম রেজা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ বিষয়ে তিনি অভিযোগ পান নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালপুর (নাটোরপ্রতিনিধি নাহিদ হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.