দফায় দফায় পুলিশের সাথে সংঘর্ষ আর বাধার মুখে রংপুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা (ভিডিও)

রংপুর প্রতিনিধি: দফায় দফায় পুলিশের সাথে সংঘর্ষ আর বাধার মুখে পড়েছে রংপুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা। বৃহস্পতিবার বেলা ১১ টার পর থেকে জেলা ও মহানগর বিএনপির এবং অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা মিছিল নিয়ে জড়ো হতে থাকেন গ্রান্ড হোটেল মোড়ে।
সেখানে আগে থেকেই কাঁটাতারের বেরিকেট বসায় পুলিশ। দফায় দফায় মিছিল আটকে দিলে নেতাকর্মীদের সাথে বাকবিতণ্ডা হয় পুলিশের । এক পর্যায়ে পুলিশ সালেক পাম্পের সামনে এবং গ্র্যান্ড হোটেল মোড়ে হোটেল মোড়ে ডিভাইডার ব্যারিকেড দিয়ে বিএনপি নেতা কর্মীদের বন্দী করে ফেলে।
এরমধ্যে একটি মিছিল সালেক পাম্পের সামনে পুলিশের বেড়িগেট ভেঙ্গে শোভাযাত্রা নিয়ে জাহাজ কম্পানি মোড়ের দিকে যেতে চাইলে পুলিশ নেতাকর্মীদের লাঠি চাষ করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর কিছুক্ষণ পরে শাপলার দিকেও একটি শোভাযাত্রা যেতে থাকলে গ্রান্ড হোটেল মোরে ব্যারিকেটে আটকে দেয় পুলিশ।
পরে ব্যেরিকেটে বন্দী অবস্থাতেই সমাবেশে নেতৃবৃন্দ অভিযোগ করেন, সরকারের নির্দেশে পুলিশ আওয়ামী লীগের ভূমিকা পালন করে তাদেরকে বন্দী করে রেখেছে।
এছাড়াও মিছিলে আসা বিভিন্ন উপজেলা থেকে মিছিলে আসা ১০-১৫টি গাড়ি বিভিন্ন জায়গায় পুলিশ আটকে দিয়েছে। তাদের ছেড়ে দেয়া না হলে কঠোর আন্দোলন করার ঘোষণা দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.