দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরাষ্ট্র

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে চমক দেখিয়েছিল যুক্তরাষ্ট্র। এরপর বিশ্বকাপেও সেই চমক অব্যাহত রেখেছিল স্বাগতিক দেশটি। পাকিস্তানের মতো পরাশক্তিকে বিদায় করে সুপার এইটে জায়গা করে নেয় যুক্তরাষ্ট্র। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও লড়াই করেছে মার্কিনিরা। তবে জিততে পারেনি তারা। প্রোটিয়াদের কাছে ১৮ রানে হেরেছে যুক্তরাষ্ট্র।
বুধবার (১৯ জুন) অ্যান্টিগুয়ার নর্থ সাউন্ডে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠান যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যারোন জন্স। ব্যাট করতে নেমে কুইন্টন ডি করে ঝড়ো ব্যাটিংয়ে শক্ত পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।
২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। ডি কক ৪০ বলে ৭৪ ও এইডেন মার্করাম ৩২ বলে ৪৬ রান করেন। যুক্তরাষ্ট্রের পক্ষে সৌরভ নেত্রাভালাকার ও হারমিত সিং নেন ২টি করে উইকেট।
১৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার স্টিভেন টেইলর ও আন্দ্রিয়েস গউস। উদ্বোধনী জুটিতে ৩৩ রান যোগ করেন এই দুই ব্যাটার। তবে ১৪ বলে ২৪ রান করে আউট হন টেইলর।
তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে যুক্তরাষ্ট্র। তবে একপ্রান্ত আগলে রেখে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন গউস। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তিনি।
শেষ দিকে হারমিত সিংয়ের ২২ বলে ৩৮ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। ৪৭ বলে ৮০ রানে অপরাজিত থাকেন গউস। প্রোটয়াদের পক্ষে কাগিসো রাবাদা নেন ৩টি উইকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.