থানায় অভিযোগ প্রকৌশলীর রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ১৪ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগ

রংপুর ব্যুরো: রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নির্মণানাধীন ড.ওয়াজেদ রিসার্স ইন্সটিটিউটের ভবনের ঠিকাদারী কর্তৃপক্ষের কাছে ছাত্রলীগ সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া ওরফে তুষার কিবরিয়ার বিরুদ্ধে ১৪ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে থানায় জিডি হয়েছে।

গত শনিবার রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় ডায়েরীটি করেছেন নির্মাণাধীন ভবনের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন।

তাজহাট থানা সূত্র বিটিসি নিউজকে জানায়, নির্মাণাধীন ভবনের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ সাধারণ ডায়েরীতে অভিযোগ করে বলেছেন, গত ১২ এপ্রিল বিকাল ৩টায় আমি নির্মাণাধীন ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের সাইটে অফিস কক্ষে অবস্থান করার সময় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আমার অফিস কক্ষে এসে ১৪ লক্ষ টাকার চাঁদা দাবি করেন।

এসময় ১ লক্ষ টাকা সেদিন সন্ধ্যার মধ্যে দাবি করেন এবং বাকি ১৩ লক্ষ টাকা পরবর্তীতে দিতে হবে বলে হুমকি দিয়ে যান। এসময় প্রজেক্টের ইনচার্জ ইঞ্জিনিয়ার ইকবাল বাহারকে টাকা দেওয়ার চাপও সৃষ্টি করেন তুষার কিবরিয়া।

এছাড়াও শ্রমিকদের উপর বিভিন্নভাবে ভয়-ভীতি ও চাপ প্রদর্শন করে কাজ বন্ধ করে দিয়ে যান তিনি। এরপর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।’

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন বিটিসি নিউজকে জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আমার কাছে চাঁদা দাবি করেছে এবং হুমকি দিয়েছে তাই আমি নিরাপত্তার জন্য থানায় সাধারণ ডায়েরি করেছি।

অন্যদিকে অভিযোগ অস্বীকার কওে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া জানিয়েছেন, বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দুর্নীতি, অনিয়ম, বিশৃঙ্খলা এবং স্বেচ্ছাচারিতা চাপা দিতে আমার উপর এই অভিযোগ এনেছে।

প্রশাসনের বিরুদ্ধে তাদের দুর্নীতির কথা তুলে ধরায় আমাকে এবং ছাত্রলীগকে কোণঠাসা করতে এই নোংরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

এটা প্রশাসনের একটা স্বভাব। আমি উপাচার্য মহোদয়ের সাথে কথা বলেছি বিষয়টা দেখার জন্য সময় নিয়েছেন উপাচার্য বলেও জানান তিনি।

তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান বলেন, রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার বিরুদ্ধে ১৪ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে গত শনিবার একটা জিডি করেছেন ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন।

জিডি নং ৬৮৪, তারিখ- ১৪ এপ্রিল ২০১৯। বিষয়টি আমরা যথাযথভাবে তদন্ত করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.