তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে নোয়াখালীতে গনঅধিকার পরিষদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি: “জনতার অধিকার, আমাদের অঙ্গীকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জ্বালানি তেল বৃদ্ধি ও অসহনীয় লোডশেডিং এর প্রতিবাদে নোয়াখালীতে গনঅধিকার পরিষদের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৯ আগস্ট) সকালে জেলা মাইজদী প্রধান সড়ক টাউন হল মোড় প্রদক্ষিণ করে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
জেলা ছাত্র অধিকার পরিষদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শিহাব মাহির সঞ্চালনায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবু হোসেন ফরহাদ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন যুব অধিকার পরিষদের জেলা আহ্বায়ক ওসমান গণি রুবেল।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, যুব অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ইমাম হোসেন নিরব, জেলা ছাত্র অধিকার পরিষদের শিমবাদ শাকিল সহ প্রমুখ।
এসময় মানববন্ধনে বক্তারা জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নানা স্লোগান দিয়ে বলেন, ডিজেল, কেরাসিন, অকটেন, প্যাকটলসহ জ্বালানী তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারসহ ও অসহনীয় লোডশেডিং কমিয়ে আনার জোর দাবী জানান। এসময় রাস্তার পাশে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।
তারা আরও বলেন, হামলা দিয়ে জনগণের কণ্ঠ রোধ করা যাবে না। সরকার সাধারণ মানুষকে ভয়ংকর নাভিশ্বাসের দিকে ঠেলে দিয়েছেন। যাঁরা হামলা করছেন, তাঁরা কখনো জনগণের পক্ষের শক্তি হতে পারেন না। মানুষ এখন লোডশেডিং এর কারনে ঠিকমতো ঘুমাতে পারেনা, শিক্ষার্থীরা পড়তে পারছে না।চাকরি জীবীরা অফিসিয়াল কাজ করতে পারেনা। সরকার আগে থেকে না জানিয়ে হঠাৎ মধ্য রাতে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.