তেলকুপি সীমান্তে ১২ কেজি বিস্ফোরক ফেলে পালালেন দুই চোরাকারবারী

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্ত এলাকায় ১২ কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।
রোববার (৩১ ডিসেম্বর) বেলা ১১টায় শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের একটি আমবাগান থেকে বিস্ফোরক উদ্ধার করে ৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটলিয়ন। প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া।
বিজিবি জানায়, গোয়েন্দা তথ্যের ভিক্তিতে জানা যায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে সীমান্ত দিয়ে বিস্ফোরক দ্রব্যের একটি চালান আসার আশঙ্কা রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে তেলকুপি বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ১৮০/৭ এস থেকে আনুমানিক ৫০০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে তেলকুপি গ্রামের একটি আমবাগানে অবস্থান নেয়। পরে দুই চোরাকারবারী ভারত থেকে বাংলাদেশে ঢোকার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দুটি প্লাস্টিকের ব্যাগ ফেলে পালিয়ে যায়।
বিজিবির টহল দল ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১২ কেজি বিস্ফোরক উদ্ধার করে। পরে তা পরীক্ষা-নিরীক্ষা করে বিস্ফোরক দ্রব্য বলে পুরোপুরি নিশ্চিত হয় বিজিবি। উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্যগুলো শিবগঞ্জ থানায় জমা দিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষ্যে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে বলে জানান, ৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.