তৃণমূলের দিল্লি যাত্রার পথ সুগম হচ্ছে

বিশেষ (ভারত) প্রতিনিধি: গত বিধানসভা নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে বিরাট ব্যাবধানে হেরেছেন রুদ্রনীল ঘোষ। ২৮৭১৯ ভোটে রুদ্রনীলকে হারিয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের গত বিধানসভা ভোটের জয়ের ব্যবধানকেও (২৫,৩০১) ছাপিয়ে গিয়েছিল শোভনদেব চট্টোপাধ্যায়ের জয়। কিন্তু এবারের উপ-নির্বাচন সেই জয়কে হেলায় হারিয়ে এগিয়ে চলছে আরও বড় ব্যবধানের দিকে।
অষ্টম রাউন্ড গণনা শেষ হয়েছে মাত্র। ভবানীপুর উপ-নির্বাচনের ফলে (Bhabanipur By Poll Results) এরই মধ্যে ২০২১-এর বিধানসভা ভোটে তৃণমূলের জয়ের মার্জিনকে প্রায় ছুঁয়ে ফেললেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।
নির্বাচন কমিশন সূত্রে খবর, অষ্টম রাউন্ড শেষে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে রয়েছেন ৩৩ হাজার ৯৮২। আর ২০২১-এর বিধানসভা ভোটে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়েছেন ২৮৭১৯ ভোটে। ফলে সেই ব্যবধান যে হেলায় হারাতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তা একপ্রকার নিশ্চিত।
এই উপ-নির্বাচনে  মমতা বন্দ্যোপাধ্যায়ের রেকর্ড জয়ের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছিল তৃণমূল। তৃণমূলের শীর্ষ নেতৃত্বও পথে নেমেছিলেন ভবানীপুর উপ-নির্বাচনে। ফলাফলের এই ধারা দেখে মনে হচ্ছে অবশেষে তৃণমূলের দিল্লি যাত্রার পথ সুগম হল৷
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.