তৃণমূলের ত্যাগের বিনিময়ে বহু চড়াই উতরাই পেরিয়ে আ. লীগ শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: তৃণমূলের ত্যাগের বিনিময়ে বহু চড়াই উতরাই পেরিয়ে আওয়ামী লীগ এখন দেশের সবচেয়ে শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে বলে উল্লেখ করেছেন দলের সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেছেন, অত্যাচার, নির্যাতন আর বহু অপপ্রচারের পরও দমিয়ে রাখা যায়নি আওয়ামী লীগকে। তৃণমূলের আস্থা অর্জন করায় দেশের মানুষ বিশ্বাস করে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় তা আজ প্রমাণিত।

আজ শুক্রবার (৩ জানুয়ারি) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নবগঠিত কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভার শুরুতে এ কথা বলেন শেখ হাসিনা। সভাটি দলের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফকে উৎসর্গ করা হয়।

আগামী ১০ জানুয়ারি থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন এবং ১৭ মার্চ থেকে বছরব্যাপী মূল অনুষ্ঠান শুরু হবে বলেও জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২১তম কাউন্সিলের পর আওয়ামী লীগের নব-গঠিত কমিটির প্রথম যৌথসভা। দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভায় যোগ দেয় ৮১ সদস্যের নির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের সদস্যরা।

আজ শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ১০টার কিছু পরে এ সভায় প্রথম পর্বে যোগ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সূচনা বক্তব্যে তিনি বলেন, তৃণমূল কর্মীদের ত্যাগের বিনিময়ে সংগঠন আজ এ পর্যায়ে এসেছে। কত নির্যাতন হয়েছে তা হিসাব করে বলা যাবে না। এতো প্রতিকূলতার মাঝেও আমরা আবার সরকার গঠন করেছি। মানুষের আস্থা, বিশ্বাস ও সমর্থন আমরা পেয়েছি। আওয়ামী লীগ থাকলে দেশের উন্নয়ন হয়, তা আজ প্রমাণিত।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের বছর হওয়ায় ২০২০ সাল জাতির জন্য অনেক গুরুত্বপূর্ণ। মার্চ থেকে শুরু হওয়া বছরব্যাপী এ আয়োজনের মাধ্যমে সরকার নতুন উদ্যোমে কাজ শুরু করতে চায় বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্ন পূরণে নব উদ্যোমে কাজ শুরু করব। যেন বাংলাদেশের মানুষ মাথা উঁচু করে চলতে পারে।

শোক প্রস্তাব গ্রহণ ও দলীয় আলোচনা শেষে মুলতবি ঘোষণা করা হয় যৌথসভার প্রথম পর্বের কার্যক্রম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.