তুষারের সাদা চাদরে মুড়েছে দার্জিলিং

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পূর্বাভাস ছিলই। সেই মতো গতকাল বুধবার (২৯ ডিসেম্বর) সকাল থেকেই তুষারপাত শুরু হয় পশ্চিমবঙ্গের দার্জিলিং এর উঁচু এলাকাগুলিতে। ঘুম, টাইগার হিলেও তুষার পড়ছে পুরোদমে। শহরের কিছু এলাকাও ঢাকা পড়েছে বরফে। আবহাওয়া বলা যায় খারাপই। তবে তুষারপাত দেখতে পেয়ে খুশি পর্যটকরা।
পশ্চিমবঙ্গের আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র জানিয়েছে আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) থেকে নামবে সর্বনিম্ন তাপমাত্রার পারদ। ফলে শীতের কামড় বাড়বে পাহাড়ে।
আর আগামীকাল শুক্রবার(৩১ ডিসেম্বর) থেকে সমতল অর্থাৎ শিলিগুড়ি, জলপাইগুড়ি শহরও ঢাকবে ঘন কুয়াশায়।
পূর্বাভাস অনুযায়ী, গতকাল বুধবার সকাল থেকে দার্জিলিংয়ের পাশাপাশি শিলিগুড়িতে এক ধাক্কায় নেমেছে  তাপমাত্রার পারদ। এদিন সকাল থেকে মেল সোনার রেলস্টেশন, দার্জিলিংয়ের টাইগার হিলসহ শহরের প্রধান জায়গায় তুষারের চাদরে ঢাকে পড়ে। এছাড়া শিলিগুড়িতে হালকা ঝিরঝির বৃষ্টিও হয়েছে।
এর আগে ২৫ ডিসেম্বর চটকপুর, লেপচাজগৎ প্রভৃতি অঞ্চলে হালকা তুষারপাত হয়েছিল কয়েক ঘণ্টার জন্য। কিন্তু বুধবার সকাল থেকে যে তুষারপাত শুরু হয়েছে তার দাপট অনেকটাই বেশি।
চটকপুরে বেশ কয়েক ফুট বরফ জমতে শুরু করে দিয়েছে। টাইগার হিলের অবস্থাও একই রকম।  এ দিকে, ঘুম থেকে লেপচাজগৎ হয়ে শুখিয়াপোখরির পুরো রাস্তাটাই বরফের চাদরে ঢাকছে ক্রমশ।
তুষারপাতের প্রভাবে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ারও আশংকাও করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.