তুষারপাতে বিপর্যস্ত জার্মানি : পথেই আটকা পড়েছে মানুষ

(তুষারপাতে বিপর্যস্ত জার্মানি : পথেই আটকা পড়েছে মানুষ–ছবি: সংগৃহীত)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জার্মানিতে কিছুটা কমেছে ভারী তুষারপাত। কিন্তু জমে যাওয়া বরফ ও উত্তর মেরু থেকে আসা ঠান্ডা বাতাসে তাপমাত্রা কমছে প্রতিনিয়ত। গতকাল বুধবার (১০ ফেব্রুয়ারী) রাতে দেশটির অঙ্গরাজ্য থুইরিঙ্গেনে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় মাইনাস ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
পুলিশ ও দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থাগুলোর সহায়তায় মহাসড়কগুলোতে যানজট কিছুটা কমতে শুরু করেছে। উদ্ধার করা হয়েছে বরফে আটকে যাওয়া অসংখ্য যানবাহন। তবে এখনো অনেক লরি মহাসড়কগুলোর দু’পাশে পার্কিং করাতে চলাচলে বিড়ম্বনায় পড়তে হচ্ছে অন্যান যানবাহনকে।

পুলিশের এক কর্মকর্তা জানান, বরফে এখনো অনেকেই আটকে আছেন। অনেক চালক ও আরোহীর রাত কাটছে গাড়িতেই। এই অবস্থায় মহাসড়কগুলোতে গাড়ি বের না করার অনুরোধ সবার কাছে। সবকিছু মিলিয়ে ধৈর্য ধরার বিকল্প কিছু দেখছি না।

এদিকে লাগাতার ভারী তুষারপাতে দেশটির উত্তরের কয়েকটি অঙ্গরাজ্যে উত্তর মেরুর ঠান্ডা বাতাসে নাকাল স্থানীয়সহ সেসব অঞ্চলে বসবাসরত প্রবাসীরা।

দেশজুড়ে এমন তুষারপাত ও শীতে কমেনি ভয়ংকর করোনার প্রকোপ। ২৩ লক্ষেরও বেশী সংক্রমণের পাশাপাশি মারা গেছেন ৬৩ হাজারের বেশী মানুষ। তাই আগামী ১৭ ফেব্রুয়ারীর লকডাউন আগামী ৭ মার্চ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে অ্যাঙ্গেলা মারকেল প্রশাসন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.