তীব্র গরমে অতিষ্ঠ রাজশাহীবাসী

 

নিজস্ব প্রতিবেদক: রমজানের মধ্যে হঠাৎ তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে নগরবাসী। শনিবার থেকে আজ রবিবারের প্রচন্ড গরমে জনজীবনে হাঁসফাঁস ধরে গেছে। সাথে বিদ্যুতের লোডশেডিংয়ের ভেলকিবাজিও শুরু হয়েছে। এতে সমস্যায় পড়েছেন নগরবাসী। বিশেষ করে সমস্যায় পড়েছেন খেটে খাওয়া দিনমজুর, রিক্সা চালক ও ভ্যান চালকরা।

রমজান মাস পড়ার পর আবহাওয়া স্বাভাবিক থাকলেও গতকাল থেকে প্রচন্ড গরম ও লোডশেডিংয়ের কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এই গরম থেকে বাঁচতে ইফতারীর আইটেমের সাথে আখের রস, বেল শরবতসহ বিভিন্ন ধরনের সরবত রাখছেন রোজাদাররা। তবুও গরম থেকে ঠাই পাচ্ছেন না তারা।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, রবিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রী সেলসিয়াস। আর সকালে বাতাসের আদ্রতা ছিল ৯৬ ডিগ্রী সেলসিয়াস এবং বিকালে বাতাসের আদ্রতা রয়েছে ৬৪ ডিগ্রী সেলসিয়াস।

অন্য দিকে গতকাল শনিবার সর্বোচ্চ এবং র্সবনম্নি তাপমাত্রা ছিল ৩৬.২ এবং ২৫.৫ ডিগ্রী সেলসিয়াস। আর সকালে বাতাসের আদ্রতা ছিল ৯৭ ডিগ্রী সেলসিয়াস এবং বিকালে আদ্রতা ছিল ৭০ ডিগ্রী সেলসিয়াস। যা আগের কয়েক দিনের তাপমাত্রার চেয়ে বেশি।

নগরীর গ্রেটার রোডের ভ্যান চালক সোহেল রানা বলেন, এমনিতেই রোজার মধ্যে সোজা হয়ে যাচ্ছি। আর এই গরমতো আরো কঠিন হয়ে পড়েছে। নগর ভবন এলাকার এক পথচারী জানান, তীব্র গরম আর ভাপসা আবহাওয়ায় শরীর ঘেমে একাকার। আবার ফ্যানের নিচে থাকলেও সহজে গরম কমছেনা। খুবই বেহাল অবস্থায় আছি, কখন যে গরম কমবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.