তিস্তার পানি বণ্টনের সমাধান চাই

বিটিসি নিউজ ডেস্ক: আজ সোমবার বিকেলে দিল্লী সফররত আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে এক বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একথা বলেন। বৈঠকে উপস্থিত আওয়ামী লীগ নেতাদের নিশ্চিত করেছেন। বাংলাদেশ ও ভারতের মধ্যকার অন্যান্য অমীমাংসিত ইস্যুর মীমাংসা যেহেতু হয়েছে সেহেতু তিস্তা নদীর পানি বণ্টনের সমস্যারও সমাধান হয়ে যাবে বলে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের আশ্বস্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৈঠকে অংশগ্রহণকারী সদস্যরা হলেন— দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান এবং জাহাঙ্গীর কবির নানক। বাংলাদেশ সময় সাড়ে ৪টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারি বাসভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দলের মধ্য থেকে পাঁচ জন অংশ নেন। অপরদিকে নরেন্দ্র মোদীর সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে প্রমুখ উপস্থিত ছিলেন।

মোদী এসময় তার বক্তব্যে আওয়ামী লীগ সরকারের সময়ে দুই দেশের মধ্যে সম্পন্ন হওয়া স্থল সীমান্ত চুক্তি, ছিটমহল বিনিময় চুক্তি ও সমুদ্রসীমা বণ্টণের বিষয়টিও উল্লেখ করেন। অচিরেই তিস্তার পানি বণ্টনের সমস্যার যাতে সমাধান হয় সেজন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার প্রচেষ্টা অব্যাহত রাখবেন। এছাড়া তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন।

ভারতের ক্ষমতাসীন বিজেপির আমন্ত্রণে গত রোববার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল দিল্লী পৌঁছায়। আগামীকাল মঙ্গলবার প্রতিনিধি দলটির দেশে ফেরার কথা রয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.