তিন দিনব্যাপি বিজ্ঞান মেলা

রাবি প্রতিনিধি‘‘ বিজ্ঞান ও প্রযুক্তি , অগ্রগতির মূল শক্তি’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে রাজশাহী বিভাগীয় কমিশনার মো: নূর-উর- রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ সোমবার রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে তিন দিনব্যাপি বিজ্ঞান মেলার উদ্বোধন করেন।
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর সহায়তায় রাজশাহী জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে। তিন দিনব্যাপি (১৮ মার্চ থেকে ২০ মার্চ)- এ মেলা চলবে।

জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী কলেজের প্রফেসর মহাঃ হবিবুর রহমান, রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজের প্রফেসর মো: আকবর হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ে তুলতে বিজ্ঞান শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। তাই বিজ্ঞান শিক্ষাকে এগিয়ে নিতে নতুন নতুন চিন্তা চেতনার প্রসার ঘটাতে হবে। কোচিং নির্ভর না হয়ে মনোযোগের সাথে নিয়মিত বিজ্ঞান চর্চার অভ্যাস গড়ে তুলতে হবে। তাহলেই ক্ষুদে বিজ্ঞানীরা নিজেকে যোগ্য নাগরিক হিসেব গড়ে তুলতে পারবে। বিজ্ঞান সারা বিশে^র কল্যাণের অগ্রদূত উল্লেখ করে তাঁরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০৪১ খ্রিস্টাব্দের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন করতে বেশি বেশি বিজ্ঞান চর্চা এবং প্রযুক্তির ওপর জোর দিতে হবে।
পরে অতিথিবৃন্দ মেলার ষ্টলগুলো ঘুরে দেখেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.