চেন্নাই সুপার কিংস তিন-তিনবার আইপিএল ট্রফি জয় করলেন

 

বিটিসি নিউজ ডেস্ক: তৃতীয় আইপিএল ট্রফি জয় করল চেন্নাই সুপার কিংস। তিন-তিনবার ট্রফি জয় করে রোহিত শর্মার রেকর্ডও ছুঁয়ে ফেললেন মহেন্দ্র সিংহ ধোনি।

১৭৯ রান তাড়া করতে চেন্নাই আজ নামিয়েছিল ফাফ ডু প্লেসি ও শেন ওয়াটসনকে। গত ম্যাচের নায়ক ফাফ(১০) আজ রান না পেলেও অন্য ওপেনার শেন ওয়াটসন আজ স্ব-মুর্তি ধারণ করলেন। ১১টা চার ও ৮টা বিশাল বিশাল ছয় মেরেছেন ওয়াটো।

চলতি আইপিএলে দ্বিতীয় শতরানও করে ফেললেন শেন ওয়াটসন(১১৭)। ফাইনালের মঞ্চে ৫১ বলে শতরান করলেন এই অজি ব্যাটসম্যান। কাজে এল না রশিদ খান ম্যাজিক।

লড়াইটা ছিল ফাইনালের। লড়াইটা ছিল ট্রফি জয়ের। লড়াইটা ছিল সম্মানেরও। ৩৫ হাজারি ওয়াংখেড়ে স্টেডিয়ামের নীল সমুদ্র আজ আর ছিল না। সেই জায়গা নিয়েছিল হলুদ এবং কমলা বাহিনী।

দেড় মাস ধরে চলা দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন স্টেডিয়ামে আটটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ের চুড়ান্ত মঞ্চ। আর সেই চুড়ান্ত লড়াইয়ে সামিল যুযুধান দুই দল— চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ।

ট্রফি জয়ের লক্ষ্যেই আজ টসে জিতে প্রতিপক্ষ কেন উইলিয়ামসনকে প্রথমে ব্যাট করতে পাঠান ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিংহ ধোনি। ওয়াংখেড়ের ইতিহাস বলছে রান তাড়া করে ম্যাচ জেতা এই মাঠের নিয়ম হয়ে গিয়েছে। ধোনিও বিলক্ষণ জানতেন সেই তথ্য।

প্রথমে ব্যাট করতে নেমে প্রথমেই রান আউট হয়ে ডাগ আউটে ফেরেন ফাইনালে সুযোগ পাওয়া শ্রীবৎস গোস্বামী। চোটের কারণে ঋদ্ধিমান সাহা আজ সুযোগ পাননি। কিন্তু শিখর ধওয়নের সঙ্গে বোঝাপড়ার ভুলে সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ শ্রীবৎস। এর পর একটু আক্রমণাত্মকভাবেই ইনিংসের হাল ধরেন শিখর এবং কেন উইলিয়ামসন। ধওয়ন ২৬ রান করে আউট হলেও শাকিব-আল-হাসানের সঙ্গে ভাল পার্টনারশিপ গড়েন কেন উইলিয়ামসন। তবে তা থিতু হয়নি বেশিক্ষণ। উইলিয়ামসন(৪৭) রানে ফিরতেই রান রেট কিছুটা কমে যায় হায়দরাবাদের। আউট হয়ে যান শাকিবও(২৩)। কিন্তু ইউসুফ পঠানের মারকাটারি ৪৫ এবং কার্লোস ব্রাথওয়েট-এর ঝোড়ো ২১ রান হায়দরাবাদকে ১৭৮ রানের একটি সম্মানজনক রান খাড়া করতে সাহায্য করে।

চেন্নাইয়ের দীপক চহার কোনও উইকেট না পেলেও লুঙ্গি এনগিডি, শার্দুল ঠাকুর, কর্ণ শর্মা, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাডেজা সকলেই ১টি করে উইকেট পেয়েছেন।

আইপিএল ফাইনালের দল

চেন্নাই সুপার কিংস: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাডেজা, দীপক চাহার, কর্ণ শর্মা, শার্দূল ঠাকুর, লুঙ্গি এনগিদি।

সানরাইজার্স হায়দরাবাদ: শিখর ধবন, শ্রীবৎস গোস্বামী, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, দীপক হুদা, ইউসুফ পঠান, কার্লোস ব্রেথওয়েট, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল, সন্দীপ শর্মা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.