তিনশতাধিক গবাদিপশুকে বিনামূল্যে সেবা দিলো হাবিপ্রবি ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিক

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত ১৭ই মার্চ ২০২০ সাল থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনিক দিনাজপুরের স্থানীয় গবাদিপশুদের বিনামূল্যে সেবা দিয়ে আসছে।
এর ধারাবাহিকতায় দিনাজপুর সদরে অবস্থিত কাটাপাড়া গ্রামে ৮০ জন কৃষকের প্রায় ৩০০ টি গবাদিপশুকে চিকিৎসা সেবা প্রদান করার পাশাপাশি বিনামূল্যে কিছু ওষুধ প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা জনাব ডা. মো. মোস্তাক আহমেদ ও ডা. মো. হান্নান আলী।
ভ্রাম্যমাণ ভেটেরিনারি ক্লিনাকের কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে ডা. মো. মোস্তাক আহমেদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন,” বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মু.আবুল কাসেমের নির্দেশে শীতকালীন এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। এরপর থেকে এই ক্লিনিক নিয়মিতভাবে স্থানীয় কৃষকদের গবাদিপশুর মাঝে সেবা দিয়ে যাবে। মূলত আমরা সেবাসমূহ ফ্রি দিচ্ছি। তবে কোনো অস্ত্রোপচার প্রয়োজন হলে প্রয়োজনীয় ওষুধ সমূহ সংশ্লিষ্ট ব্যক্তি প্রদান করতে হয়। পাশাপাশি ব্যবস্থাপত্রে লিখে দেয়া ওষুধ সমূহ তাদের কিনতে হয়। “
উল্লেখ্য যে, গত ১৭ মার্চের পর করোনার জন্য এ সেবা বন্ধ ছিলো। পুনরায় এ সেবা চালু হওয়ায় উপকৃত হওয়া স্থানীয় মানুষেরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.