তিনবিঘা করিডর এক্সপ্রেস ট্রেন শিগগির চালু হবে : রেলমন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত তিনবিঘা করিডর এক্সপ্রেস নামের আন্তঃনগর ট্রেনটি শিগগিরই বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকা রুটে চালু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
তিনি বলেন, ‘রেলপথের আধুনিকায়নের কাজ চলছে। বঙ্গবন্ধু সেতুর পাশে পৃথক রেল সেতু নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে। সব রেলপথ আধুনিকায়ন করা হবে। এসব পরিকল্পনার আওতায় ট্রেনের যাত্রীদের সুবিধার বৃদ্ধিকল্পে আধুনিকায়নের জন্য এ কাজ শুরু করা হয়েছে।’

আজ শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় মুজিববর্ষ উপলক্ষে লালমনিরহাট রেলওয়ে স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, মহাপরিচালক ডি এন মজুমদার, লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার শাহ সুফী নুর মোহাম্মদ, জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, সাবেক সংসদ সদস্য সফুরা বেগম রুমী প্রমুখ।
উল্লেখ্য, ২০১১ সালের ১৯ অক্টোবর তিনবিঘা করিডর ২৪ ঘণ্টা চলাচলের জন্য উদ্বোধন শেষে পাটগ্রামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকা পর্যন্ত তিনবিঘা করিডর এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন পরিচালনার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ ঘোষণা দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.